Sachin Tendulkar

এ বার কোহালির বিরাট প্রশংসা করে পাল্টা টুইটে সচিন: গর্বিত তোমার সাফল্যে

কোহালি জানিয়েছিলেন, সচিন কী ভাবে তাঁকে সাহায্য করেছিলেন মানসিক অবসাদের বিরুদ্ধে লড়াই করতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০২
Share:

বিরাট কোহালি এবং সচিন তেন্ডুলকর। ছবি: পিটিআই

মানসিক অবসাদ অনেক সময় ভিতর থেকে একজন মানুষকে শেষ করে দিতে পারে। অনেকেই তার বিরুদ্ধে লড়াই করতে পারেন না। বিরাট কোহালির মধ্যে সেই ক্ষমতা দেখে গর্বিত সচিন তেন্ডুলকর।

Advertisement

কোহালি জানিয়েছিলেন, সচিন কী ভাবে তাঁকে সাহায্য করেছিলেন মানসিক অবসাদের বিরুদ্ধে লড়াই করতে। বিরাটের উদ্দেশে শনিবার সচিন টুইট করে লেখেন, ‘গর্বিত তোমার সাফল্যে এবং জীবনের ব্যক্তিগত সময় আমার সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য। এখনকার সময় তরুণরা প্রতি মুহূর্তে আতসকাচের তলায় থাকে নেট মাধ্যমের কারণে। হাজার লোক তাদের সম্পর্কে কথা বলে, তাদের সঙ্গে নয়। আমাদের উচিত তাদের কথা শোনা, সাহায্য করা’।

২০১৪ সালে ইংল্যান্ড সফরে গিয়ে সাফল্য পাননি কোহালি। তার পরেই ভেঙে পড়েছিলেন তিনি। সেই সময় সচিনের সাহায্যে মানসিক অবসাদ থেকে বেরিয়ে আসেন কোহালি। আলাদা প্রজন্মের দুই তারকা নিজেদের প্রতি কতটা সম্মান রাখেন, তা বোঝা যায় এই ঘটনা থেকেই। ইংল্যান্ড সফর থেকে ফিরে মুম্বইতে ছিলেন কোহালি। বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে তাঁকে আলাদা অনুশীলনের ব্যবস্থাও করে দিয়েছিলেন সচিন।

Advertisement

সচিনের সেই টুইট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন