Gymnast

‘ঈশ্বর’ প্রকাশ করল দীপার জীবনী

তাই ভারতের ক্রীড়া জগতের তারকারা নিজেদের সকল অনুষ্ঠানেই সাক্ষী রাখতে চান ‘ঈশ্বর’কে। যেমন করলেন অলিম্পিক্সে সা়ড়া জাগানো জিমন্যাস্ট দীপা কর্মকার।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ১৪:০৫
Share:

দীপা কর্মকারের জীবনী প্রকাশ অনুষ্ঠানে সচিন। ছবি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

সচিন তেন্ডুলকর শুধুমাত্র একজন বিশ্বসেরা ব্যাটসম্যান নন, জনমানসে গ্রহণযোগ্যতা তাঁকেভারতীয়ক্রীড়া জগতে ঈশ্বরের আসনে বসিয়েছে। তাই ভারতের ক্রীড়া জগতের তারকারা নিজেদের সকল অনুষ্ঠানেই সাক্ষী রাখতে চান ‘ঈশ্বর’কে। যেমন করলেন অলিম্পিক্সে সা়ড়া জাগানো জিমন্যাস্ট দীপা কর্মকার। মঙ্গলবার মুম্বইয়ে তাঁর জীবনী প্রকাশিত হল সচিন তেন্ডুলকরের হাতে।

Advertisement

২০১৬ সালের রিও অলিম্পিক্সে ভল্ট ইভেন্টের সেমিফাইনালে উঠে চতুর্থ স্থানে শেষ করেছিলেন তিনি। ওই অলিম্পিকে কোনও পদক না জিতলেও দুরন্ত পারফরম্যান্সের জেরে বিশ্বের ক্রীড়াপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছিলেন। গত বছর নভেম্বরে আর্টিস্টিক জিমন্যাস্টিক ওয়ার্ল্ড কাপে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।

২৫ বছরের ত্রিপুরার এই জিমন্যাস্টের জীবনী প্রকাশিত হল মঙ্গলবার, সচিন তেন্ডুলকারের হাতে। তাঁর জীবনীর নাম ‘দ্য স্মল ওয়ান্ডার’। আগরতলার থেকে কীভাবে বিশ্ববিখ্যাত জিমন্যাস্ট হলেন দীপা, সেই কাহিনি উঠে এসেছে এই বইতে। দীপার কোচ বীরেশ্বর নন্দীর দেওয়া বিভিন্ন তথ্য এই বইকে সমৃদ্ধ করতে সাহায্য করেছে।

Advertisement

মুম্বইয়ে দীপা কর্মকারের জীবনী প্রকাশ অনুষ্ঠান। ছবি টুইটার থেকে।

তবে সব কিছুকে ছাপিয়ে গিয়েছে এই বই প্রকাশ অনুষ্ঠানে সচিনের উপস্থিতি। দীপার পাশে দাঁড়িয়ে তাঁর জীবনী প্রকাশের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন