জো খেলে ওহি খিলে, সচিনকে বললেন মোদী

বছর সাতেক আগে যখন তাঁর কাছে প্রস্তাবটা প্রথম এসেছিল, সচিন তেন্ডুলকর একটা কথাই বলেছিলেন— ‘‘আমি কিন্তু অভিনয় করব না।’’ ২৬ মে মুক্তি পেতে চলেছে সচিনের বায়োপিক— ‘সচিন: আ বিলিয়ন ড্রিমস’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মে ২০১৭ ০৩:৫৫
Share:

সাক্ষাৎ: প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সস্ত্রীক সচিন। ছবি: টুইটার।

বছর সাতেক আগে যখন তাঁর কাছে প্রস্তাবটা প্রথম এসেছিল, সচিন তেন্ডুলকর একটা কথাই বলেছিলেন— ‘‘আমি কিন্তু অভিনয় করব না।’’ ২৬ মে মুক্তি পেতে চলেছে সচিনের বায়োপিক— ‘সচিন: আ বিলিয়ন ড্রিমস’। তার আগে এই ফিল্ম নিয়ে নিজের অভিজ্ঞতার কথা বলেছেন সচিন। যেখানে উঠে এসেছে তাঁর নানা অভিজ্ঞতার কথা।

Advertisement

শুক্রবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন সস্ত্রীক সচিন। কথা হয়, আসন্ন বায়োপিকের মুক্তি নিয়ে। পরে সচিনকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি দিল্লিতে ছিলাম। তাই ভাবলাম, ওঁর সঙ্গে দেখা করে আমার সিনেমার ব্যাপারটায় বলি। মোদীজি বলেছেন, আমার এই ফিল্মটা সবাইকে উদ্বুদ্ধ করবে।’’ প্রধানমন্ত্রী একটি বিশেষ বার্তাও দিয়েছেন সচিনকে, ‘‘জো খেলে ওহি খিলে।’’ যা নিয়ে সচিন বলেছেন, ‘‘এক জন ক্রীড়াবিদের কাছে এর চেয়ে আর বড় কথা কী হতে পারে।’’ সচিন এবং নরেন্দ্র মোদী— দু’জনেই এই বৈঠকের ছবি টুইট করেছেন।

নিজের ফিল্ম নিয়ে সচিন আরও বলেন, ‘‘যখন ২০১২ সালে রবি (প্রয়োজক) আমার সঙ্গে দেখা করে ফিল্মের প্রস্তাব দেয়, আমি বলে দিয়েছিলাম, আমার দ্বারা অভিনয় হবে না। প্রস্তাবে হ্যাঁ বলতে আমার অনেক সময় লেগেছিল।’’ সচিন আরও মনে করেন, তাঁর জীবনের ওপর কাল্পনিক কোনও ফিল্ম বানানো সম্ভব ছিল না। ‘‘আসলে আমার ক্রিকেট জীবনে যা ঘটছে, তা সবাই জানত। আমি যদি কোনও ম্যাচে ৫৫ করি, তা হলে লোকে সেটা জেনে যেত। আমি তো ফিল্মে ৫৫ রানটাকে ১৫৫ করতে পারতাম না। রবি তখন আমাকে বলেছিল, সব কিছুই বাস্তব থেকে নেওয়া হবে,’’ বলেছেন সচিন।

Advertisement

বাইশ গজে তাঁর পারফরম্যান্স ভক্তদের কাছে অজানা নয়। তা হলে এই ফিল্মে বাড়তি কী পাওয়া যাবে? সচিন জানাচ্ছেন, এই ফিল্ম দেখলে বোঝা যাবে ওই সময় তাঁর মনের মধ্যে কী চলত। সচিন বলেছেন, ‘‘সবাই দেখেছে আমি রান করছি বা ব্যর্থ হচ্ছি। কিন্তু কেউ জানে না, তখন আমার মনের মধ্যে কী চলত। সেই সব মুহূর্তের কথা আমি তুলে ধরেছি। সে সব নিয়ে কথা বলেছি। আমার পরিবার আমাকে নিয়ে কথা বলেছে। আমার মা, বোন, ভাই, অঞ্জলি— সবাই আমার সম্পর্কে বলেছে। আমার ছেলে-মেয়ের সঙ্গে আমার সম্পর্ক, আমার কিছু পারিবারিক ভিডিও, যা আজ পর্য়ন্ত বাইরের কেউ দেখেনি, সে সব এই ফিল্মে দেখা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন