Sachin Tendulkar

ছ’বছর পর কেন ব্যাট হাতে মাঠে নামলেন সচিন!

সচিন বলেন যদি সময় হয় নিশ্চয়ই তিনি ব্যাট হাতে নামবেন। এদিন মেলবোর্নের জংশন ওভালে নেমেও পড়েন সচিন। চেনা ছন্দেই ব্যাট করতে দেখা যায় সচিনকে।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৫৮
Share:

এলিস পেরি ও সচিন। ছবি: এএফপি।

ফের চেনা ভূমিকায় সচিন রমেশ তেন্ডুলকর। প্যাড, গ্লাভস পরে মাঠে নামতেই হল ব্যাট হাতে। না, নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ হারার পর দলের হাল ধরতে অবসর ভাঙেননি সচিন। তিনি এক মহিলার ছুড়ে দেওয়া চ্যালেঞ্জের মোকাবিলা করতে নেমেছিলেন।

Advertisement

অস্ট্রেলিয়া দাবানলের ধাক্কা কাটিয়ে উঠতে তহবিল জোগাড়ে নেমেছেন অনেকে। সেই লক্ষ্যেই আয়োজন করা হয় ‘বুশফায়ার ব্যাস’চ্যারিটি ম্যাচের। রবিবারমুখোমুখি হয় পন্টিং একাদশ ও গিলক্রিস্ট একাদশ। ১০-১০ মোট ২০ ওভারের ম্যাচ।এই ম্যাচে পন্টিং একাদশের কোচ ছিলেন সচিন। সেই কাজেই তিনি এখন অস্ট্রেলিয়ায়। সেখানে গিয়েই নতুন চ্যালেঞ্জের মুখে পড়তে হয় তাঁকে।

ম্যাচের আগের রাতে শনিবার অস্ট্রেলিয়া মহিলা দলের অলরাউন্ডার এলিস পেরি, সচিনের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। বলেন, ম্যাচের দুই ইনিংসের মাঝে তিনি সচিনকে এক ওভার বল করতে চান। এতে তহবিল জোগাড়ে আরও উত্সাহ মিলবে বলেও দাবি করেন এলিস। একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় এই চ্যালেঞ্জ করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: প্রকাশ্য সৈকতে শরীরী খেলায় মত্ত যুগল, গ্রেফতারের পর পুলিশ ভ্যানেও থামল না!

সচিন বলেন যদি সময় হয় নিশ্চয়ই তিনি ব্যাট হাতে নামবেন। এদিন মেলবোর্নের জংশন ওভালে নেমেও পড়েন সচিন। চেনা ছন্দেই ব্যাট করতে দেখা যায় সচিনকে। ওভারের প্রথম বলেই বাউন্ডারির বাইরে বল পাঠিয়ে দেন মাস্টার ব্লাস্টার।

আরও পড়ুন: মহিলা সাংবাদিকের বুকের কাছে এসে ‘বাইট’ দিল সাপ!

ম্যাচের শেষে সচিনের কাছে জানতে চাওয়া হয়, অবসর ভেঙে ফিরছেন নাকি? সচিন জানিয়েদেন, ‘অবসর ভেঙে মাঠে ফেরার কোনও প্রশ্নই নেই। তিনি শুধু প্রার্থনা করছিলেন যাতে এলিসের বল ঠিকঠাক দেখতে পান’। দেখা গেল বল ঠিকঠাক দেখাই নয় সেটাকে মাঠের বাইরেও পাঠিয়ে দিয়েছেন লিটল মাস্টার।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন