Pro Kabaddi League

সচিনের স্বপ্নের কবাডি দলে রাঁচীর রাজপুত্র

বৃহস্পতিবার চেন্নাইয়ে প্রো কবাডি লিগের দল তামিল থালাইভার জার্সি উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সচিন। আর সেই অনুষ্ঠানেই নিজের স্বপ্নের কবাডি দলের বিষয় জানান মাস্টার ব্লাস্টার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৭ ১৮:৩১
Share:

থালাইভার জার্সি উদ্বোধনী অনুষ্ঠানে সচিন। ছবি: পিটিআই।

ক্রিকেট হোক বা কবাডি, মহেন্দ্র সিংহ ধোনি সব ক্ষেত্রেই শ্রেষ্ঠ। তা আরও এক বার মনে করিয়ে দিলেন কিংবদন্তী ক্রিকেটার সচিন তেন্ডুলকর। বৃহস্পতিবার চেন্নাইয়ে প্রো কবাডি লিগের দল তামিল থালাইভার জার্সি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সচিন। থালাইভার অন্যতম কর্ণধার সচিন ছাড়াও উপস্থিত ছিলেন দলের ‘ব্র্যান্ড আইকন’ কমল হাসন।

Advertisement

আরও পড়ুন: মেয়ের গর্বে দারুণ বার্তা পাঠালেন হরমনপ্রীতের মা

সেই কবাডির মঞ্চে না থেকেও চলে এলেন ধোনি। মাস্টার ব্লাস্টারের কাছে জানতে চাওয়া হয়েছিল তাঁর স্বপ্নের কবাডি টিম। আর তখনই সবাইকে চমকে ধোনির কথা বলেন তিনি। ধোনি আর কবাডি? তাঁর ব্যাখ্যাও দিলেন স্বয়ং সচিন। বলেন, “ আমার দলের জন্য ডিফেন্ডার বাছতে হলে আমি চোখ বন্ধ করে ধোনিকে নেব। এই জায়গায় খেলার জন্য ওঁর থেকে ভাল কেউ হতে পারে না।” এ দিন ধোনির বিশ্বস্ত হাতের প্রসঙ্গও তুলে আনেন লিটল মাস্টার। তিনি বলেন, “ওঁর বিশ্বস্ত হাতে সবসময়ই ভরসা করা যায়। ডিফেন্ডার ধোনিকে ছাপিয়ে যাওয়া কঠিন।”

Advertisement

দলের খেলয়াড়দের সঙ্গে সচিন। ছবি: পিটিআই।

শুধু ধোনিই নন, বৃহস্পতিবার সচিনের গলায় উঠে আসে গায়ক ও সুরকার শঙ্কর মহাদেবনের কথাও। তিনি বলেন, “রেডার হিসেবে শঙ্কর ছাড়া কারও কথা ভাবাই যায় না।” কেন অবশ্য সেই ব্যাখ্যা তিনি দেননি। শঙ্কর মহাদেবনের ‘ব্রেথ লেস’ শুনেই হয়তো তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

এর মধ্যেই প্রো কবাডিতে তাঁর নতুন দল কেনার বিষয়েও আলোকপাত করেন সচিন। মাস্টার ব্লাস্টার বলেন, “তিন বছর আগে মুম্বইয়ে প্রো কবাডি লিগের উদ্বোধনী ম্যাচে আমি উপস্থিত ছিলাম। ওই ম্যাচেই আমি বুঝে গিয়েছিলাম, কবাডিকে ঘিরে দর্শকদের আগ্রহ কতটা। এ ছাড়া স্টেডিয়ামের ভিতর যে উত্তেজক পরিবেশ সৃষ্টি হয় সেটাও আমাকে অনেকটা প্রভাবিত করেছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন