মারিনে মাত সাইনা

চিনা প্রাচীর টপকালেও স্প্যানিশ আর্মাডায় আটকে গেলেন সাইনা নেহওয়াল! বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে হায়দরাবাদি তারকার স্বপ্ন গুঁড়িয়ে দিলেন স্পেনের ক্যারোলিনা মারিন।

Advertisement

সংবাদ সংস্থা

জাকার্তা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৫ ০২:২৩
Share:

রানার্স আপ। ছবি: এপি।

চিনা প্রাচীর টপকালেও স্প্যানিশ আর্মাডায় আটকে গেলেন সাইনা নেহওয়াল! বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে হায়দরাবাদি তারকার স্বপ্ন গুঁড়িয়ে দিলেন স্পেনের ক্যারোলিনা মারিন। প্রথম ভারতীয় হিসেবে রবিবার সাইনার বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার সুযোগ ১৬-২১, ১৯-২১ হারে কেড়ে নিলেন শীর্ষবাছাই ও গত বারের চ্যাম্পিয়ন মারিন। যাঁর কাছে চলতি বছরেই অল ইংল্যান্ড ফাইনাল হেরেছিলেন সাইনা।

Advertisement

এ দিন সানিয়া মির্জার অভিযানও থেমে গেল রজার্স কাপে। ডাবলস সেমিফাইনালে ৩-৬, ২-৬ হারে। সাইনা আর সানিয়া-মার্টিনা হিঙ্গিস জুটির প্রতিদ্বন্দ্বীদের নামেও সাদৃশ্য— ক্যারোলিন গার্সিয়া আর ক্যাটারিনা স্রেবোতনিক। তবে এই ক্যারোলিন ফরাসি। আর তাঁর সঙ্গী স্লোভেনিয়ান। এ দিন অবশ্য শুধু মারিনের বিদ্যুৎ গতির স্ম্যাশই নয় সঙ্গে তাঁর স্ট্র্যাটেজি, এনার্জি লেভেলের সঙ্গেও পাল্লা দিতে পারেননি সাইনা। প্রতি পয়েন্টে মারিনের চিৎকার করে উৎসব পালন আর প্রতিদ্বন্দ্বীকে চাপে রাখার কৌশল তো ছিলই। ম্যাচের পর সাইনা তাই বলেছেন, ‘‘প্রত্যাশা অনুযায়ী খেলতে পারিনি। অনেক ভুল করেছি।’’ তবে হারলেও বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রথম ভারতীয় হিসেবে রুপো জয়ের কৃতিত্ব গড়ে ফেললেন সাইনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন