Saina Nehwal

সকালে ‘পজিটিভ’ বিকেলে নেগেটিভ, বুধবার তাইল্যান্ড ওপেনে নামছেন কোভিডমুক্ত সাইনা, এইচ এস প্রণয়

দিনভর নাটকের পর নিশ্চিন্ত হলেন ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল ও এইচ এস প্রণয়। আয়োজকদের তরফ থেকে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে জানানো হয়েছে যে ওঁরা দুজনেই কোভিড নেগেটিভ। তাই বুধবার ওঁদের প্রতিযোগিতার প্রথম রাউন্ডে খেলতে কোনও বাধা রইল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ২০:৫৪
Share:

বুধবার তাইল্যান্ড ওপেনে নামছেন কোভিডমুক্ত সাইনা, এইচ এস প্রণয়

অবশেষে স্বস্তি। দিনভর নাটকের পর নিশ্চিন্ত হলেন ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল ও এইচ এস প্রণয়। আয়োজকদের তরফ থেকে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে জানানো হয়েছে যে ওঁরা দুজনেই কোভিড নেগেটিভ। তাই বুধবার ওঁদের প্রতিযোগিতার প্রথম রাউন্ডে খেলতে কোনও বাধা রইল না। তবে সাইনার স্বামী তথা অন্যতম প্রতিযোগী পারুপল্লি কাশ্যপকে হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। কাশ্যপ আগেও কোভিড আক্রান্ত হয়েছিলেন। এদিন দুপুরে তাঁর আরও একদফা কোভিড পরীক্ষা হয়েছে। সেই পরীক্ষার ফলের উপরেই তাঁর খেলতে নামা নির্ভর করছে।

Advertisement


যদিও মঙ্গলবার সকালের দিকে দুই খেলোয়াড়ের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। স্বভাবতই বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশনের সঙ্গে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার কর্তাদের মধ্যে চাপানউতর শুরু হয়। এই বিষয়ে বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশনের তরফ থেকে বলা হয়েছে, "সাইনা নেহওয়াল (ভারত), এইচ এস প্রণয় (ভারত), জোন্স রালফি জানসেনের (জার্মানি) সকালে কোভিড রিপোর্ট পজিটিভি আসে। এরপর তাঁদের আরও একবার পিসিআর টেস্ট করা হয়। সেই টেস্টে তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাই বুধবার প্রতিযোগিতায় নামতে পারবেন।"

Advertisement

আরও পড়ুন : কাটল ধোঁয়াশা, সাইনার করোনা রিপোর্ট পজিটিভ, প্রণয়ের রিপোর্ট নেগেটিভ

মঙ্গলবার শুরু হল তাইল্যান্ড ওপেন। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। চলতি মাসের গোড়াতেই যার জন্য সেই দেশে পৌঁছে গিয়েছিলেন সাইনা। গত ৬ জুন গ্রিন জোনের কোয়রান্টিন বাবলে থাকা ৮২৪ জন প্রতিযোগীরই করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে স্বস্তিতেই ছিলেন আয়োজক ও প্রতিযোগীরা। কিন্তু প্রতিযোগিতার নিয়ম মেনে একাধিকবার করোনা টেস্ট হয় তাঁদের। সোমবারই তৃতীয় করোনার নমুনা পরীক্ষার ভিডিয়ো পোস্ট করেছিলেন সাইনা। নমুনা সংগ্রহের সময় কী হিমশিম অবস্থা হয়, দুঃখের ইমোজি পোস্ট করে সে কথাই বোঝাতে চেয়েছিলেন। কিন্তু একইসঙ্গে দীর্ঘদিন পর কোর্টে নামতেও মরিয়া ছিলেন অলিম্পিক্সে পদকজয়ী তারকা। কিন্তু সেই টেস্ট রিপোর্টই পালটে দিল ছবিটা। তবে বেলা হতেই গল্পে অন্য মোচড়। কোভিড নেগেটিভ হয়ে এখন মুক্ত তিনি।

সকালে সাইনার কোভিড রিপোর্ট পজিটিভ আসার পর তাঁর স্বামী তথা অন্যতম প্রতিযোগী পারুপল্লি কাশ্যপকেও হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে বলে খবর। তবে কাশ্যপ আগেও কোভিড আক্রান্ত হয়েছিলেন। এ দিকে, করোনার নমুনা সংগ্রহের সময় নাক থেকে রক্ত ঝরল কিদাম্বি শ্রীকান্তের। যা নিয়ে তিনি আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। পোস্ট করেছেন একাধিক ছবিও।

আরও পড়ুন : দশ মাস পরে আজ ফিরছেন সিন্ধু-সাইনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন