saina nehwal

কীভাবে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ খেলার ছাড়পত্র পেলেন সাইনা, সিন্ধু?

বুধবার বেলার দিকে সবার রিপোর্ট নেগেটিভ এসেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১৯:১৫
Share:

সবাই কোভিড মুক্ত। প্রতিযোগিতায় নামার ছাড়পত্র পেলেন সাইনা, সিন্ধু। ফাইল চিত্র

অবশেষে এল স্বস্তির খবর। ভারতীয় দলের প্রতিটি সদস্য অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ খেলার ছাড়পত্র পেলেন। ফলে হাঁফ ছেড়ে বাঁচলেন সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু, কিদাম্বী শ্রীকান্ত, পারুপ্ললি কাশ্যপরা।

Advertisement

আসলে ভারতীয় দলের তিনজন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বুধবার ভারতীয় সময় দুপুর থেকে শুরু হওয়ার কথা ছিল এই প্রতিযোগিতা। কিন্তু তা পাঁচ ঘণ্টা পিছিয়ে দেওয়া হল। করোনার ফল ‘অসম্পূর্ণ’ আসার কারণেই এই সিদ্ধান্ত।

ভারতীয় দলের তিনজন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ফলে গোটা দলের প্রতিযোগিতায় অংশ নেওয়া নিয়ে উঠে গিয়েছিল বড়সড় প্রশ্ন। কিন্তু বুধবার সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। এরপরেই সাইনা, সিন্ধুদের খেলার ব্যাপারে সবুজ সংকেত দিল বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা। বুধবার থেকে শুরু হয়েছে প্রতিযোগিতা। চলবে ২১ মার্চ পর্যন্ত।

Advertisement

দলের তিনজন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফ কোভিডে আক্রান্ত হন। গত মঙ্গলবার তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের নাম প্রকাশ না করা হলেও, খবরটা দলের মধ্যে ছড়িয়ে পড়তে মোটেও সময় লাগেনি। তবে বুধবার জাতীয় দলের বিদেশি কোচ ও ডেনমার্কের বাসিন্দা মাতিয়াস বো জানিয়ে দেন, দলের সবাই সুস্থ। তিনি বলেন, “আমাদের দলের সবাই সুস্থ। কারও শরীরে কোভিডের লক্ষণ নেই। তাই আমরা সবাই অল ইংল্যান্ডের জন্য প্রস্তুত।”

এই বিষয়ে ভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে ইমেইল করে বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা। বুধবার তারা জানিয়েছে যে, “ভারতীয় দলের সবাই এখন কোভিড মুক্ত। তাই দলকে প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে ছাড়পত্র দেওয়া হল। তবে যেহেতু গোটা দুনিয়া জুড়ে মারণ ভাইরাসের প্রকোপ এখনও কমেনি, তাই সেখানে গিয়ে সবাইকে করোনা বিধি মেনে চলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন