Sports News

বাবাদের পথে হেঁটেই সেঞ্চুরি সমিত, আরিয়ানের

সমিত খেলতে নেমেছিলেন মালিয়া অদিতি আন্তর্জাতিক স্কুলের হয়ে। তারা ৪১২ রানে হারায় বিবেকানন্দ স্কুলকে। সমিতের ব্যাট থেকে আসে ১৫০ রান। তবে তাঁর ব্যাট থেকে সব থেকে বেশি রান এসেছে এমনটা নয়।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ১৪:৩৩
Share:

বাবার পথেই সমিত দ্রাবিড়। যদিও সমিতের পথ চলা সবে শুরু হয়েছে। কিন্তু সেই পথেই হাঁটা শুরু করে দিলেন রাহুল দ্রাবিড়ের ছেলে। স্কুল ক্রিকেটে সেঞ্চুরি করে সেই ইঙ্গিতই দিয়ে রাখল ছোট্ট সমিত। কর্নাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত অনূর্ধ্ব-১৪ বিটিআর কাপে সমিতের ব্যাট থেকে এসেছে ম্যাচ উইনিং সেঞ্চুরি।

Advertisement

সমিত খেলতে নেমেছিলেন মালিয়া অদিতি আন্তর্জাতিক স্কুলের হয়ে। তারা ৪১২ রানে হারায় বিবেকানন্দ স্কুলকে। সমিতের ব্যাট থেকে আসে ১৫০ রান। তবে তাঁর ব্যাট থেকে সব থেকে বেশি রান এসেছে এমনটা নয়। সমিতকে ছাপিয়ে ১৫৪ রানের ইনিংস খেলেছেন আরও এক প্রাক্তন ক্রিকেটারের ১৪ বছরের ছেলে। সে সুনীল জোশীর ছেলে আরিয়ান জোশী। এই দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের ছেলের দাপটে তাদের স্কুলের রান ৫০ ওভারে পৌঁছয় ৫০০/৫এ। আর বিবেকানন্দ স্কুলকে ৮৮ রানেই অল-আউট করে দেয় আরিয়ান ও সমিতের স্কুল।

তবে সমিতের জন্য এটাই প্রথম নয়। অনূর্ধ্ব-১৪ পর্যায়ে টানা রান করে যাচ্ছেন তিনি। দু’বছর আগেও বেঙ্গালুরু ইউনাইটেড ক্রিকেট ক্লাবের হয়ে ১২৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এই ক্লাবের প্রেসিডেন্ট রাহুল দ্রাবিড়। সেই ম্যাচে ১২টি বাউন্ডারিও হাঁকিয়েছিল সমিত। অনূর্ধ্ব-১২ গোপালান ক্রিকেট চ্যালেঞ্জে ২০১৫তে সেরা ব্যাটসম্যানেপ পুরস্কারও পেয়েছিল সমিত। যেখানে তার ব্যাট থেকে এসেছিল তিনটি ম্যাচ উইনিং হাফ সেঞ্চুরি, ৭৭, ৯৩, ৭৭।

Advertisement

আরও পড়ুন
গেলকে ট্রোল করতে গিয়ে নিজেই ট্রোল্ড চাহাল

এই মুহূর্তে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল নিয়ে নিউজিল্যান্ডে রয়েছেন রাহুল দ্রাবিড়। কিন্তু খবর পেয়েছেন। এটাই তাঁর জন্মদিনের সেরা উপহার। বৃহস্পতিবারই ৪৪ বছরে পা দেবেন তিনি। একটা সময় কর্নাটক থেকে ভারতীয় দলে এক সঙ্গে খেলেছেন রাহুল দ্রাবিড় ও সুনীল জোশী। জোশী এই মুহূর্তে বাংলাদেশ দলের স্পিন কনসালটেন্ট হিসেবে সেখানেই রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন