Sandesh Jhingan

এটিকে এমবিতেই রেকর্ড চুক্তি সন্দেশের

ই মুহূর্তে ভারতীয় ফুটবলের অন্যতম সেরা ডিফেন্ডারকে নেওয়ার জন্য আইএসএলের অনেক ক্লাব ঝাঁপালেও শুরু থেকে এগিয়েছিল এটিকে-মোহনবাগান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০ ০৫:৩৫
Share:

চমক: এটিকে-মোহনবাগান জার্সি হাতে সন্দেশ। সইয়ের পরে।

অপেক্ষার অবসান। রেকর্ড অর্থেই এটিকে-মোহনবাগানের চুক্তিতে সই করলেন সন্দেশ জিঙ্ঘান।

Advertisement

এই মুহূর্তে ভারতীয় ফুটবলের অন্যতম সেরা ডিফেন্ডারকে নেওয়ার জন্য আইএসএলের অনেক ক্লাব ঝাঁপালেও শুরু থেকে এগিয়েছিল এটিকে-মোহনবাগান। ২৭ বছর বয়সি সন্দেশের প্রথম লক্ষ্য ছিল বিদেশের কোনও ক্লাবে খেলা। এই কারণেই কথাবার্তা চূড়ান্ত হওয়া সত্ত্বেও এটিকে-মোহনবাগানের চুক্তিতে সই করার জন্য সময় চেয়েছিলেন। তবে তিনি জানিয়েছিলেন, ভারতে খেললে এটিকে-মোহনবাগানই তাঁর প্রথম পছন্দ। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার বেশি রাতে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হন সদ্য অর্জুন হওয়া ডিফেন্ডার।

এটিকে-মোহনবাগানে যোগ দিয়ে সন্দেশ বলেছেন, ‘‘এটিকে-এমবিতে যোগ দিয়ে আমি উচ্ছ্বসিত। কোচ ও দলের অংশীদারদের সঙ্গে দীর্ঘ আলোচনা করে আমি মুগ্ধ।’’ তিনি যোগ করেছেন, ‘‘এই পরিবারের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ খুশি। এই দলে আমার প্রচুর বন্ধু রয়েছে। সমর্থকদের উদ্দেশে আমার বার্তা, এটিকে-এমবি শুধু ভারতের নয়, এশিয়ারও শ্রেষ্ঠ দল হবে।’’ উচ্ছ্বসিত কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসও। স্পেন থেকে পাঠানো বিবৃতিতে তিনি বলেছেন, ‘‘সন্দেশের অর্ন্তভুক্তিতে দল আরও উজ্জীবিত হবে।’’ রবিবার গোয়া পৌঁছতে পারেন সন্দেশ। তার এক দিন আগেই কলকাতা থেকে পৌঁছে গিয়েছেন প্রীতম কোটাল, প্রণয় হালদার, প্রবীর দাস, অরিন্দম ভট্টাচার্য, শেখ সাহিল, অভিলাষ পাল, অঙ্কিত চৌধুরী ও শুভাশিস বসু। বাকি ফুটবলাদেরও এ দিন দলে যোগ দেওয়ার কথা। শনিবার থেকেই শুরু হয়ে গিয়েছে ফুটবলারদের দশ দিনের নিভৃতবাস পর্ব। আজ রবিবার প্রথম পর্যায়ের করোনা পরীক্ষা হবে। প্রত্যেকের চারটি করে পরীক্ষা হবে। নিভৃতবাস শেষ হওয়ার পরে শুরু হবে প্রস্তুতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন