সানিয়া-মার্টিনার আধ ডজন ট্রফি

স্বপ্নের দৌড় থামার কোনও লক্ষণই নেই দুই কন্যার। মার্কিন মুলুকে যুক্তরাষ্ট্র ওপেন ট্রফির পর এ বার চিনের গুয়াংঝুতেও ট্রফি হাতে উচ্ছ্বল দু’জনে দেদার পোজ দিলেন ক্যামেরার সামনে। সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস। যারা জুটিতে হাফ ডজন খেতাব ছুঁয়ে ফেললেন এ দিন। গুয়াংঝু ওপেনের ফাইনালে বিশ্বের এক নম্বর মেয়েদের ডাবলস জুটি ৬-৩, ৬-১ উড়িয়ে দিলেন চিনের শিলিন জু-জিয়াওদি ইউকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৫ ০৩:৩৬
Share:

চিনের গুয়াংঝুতে ট্রফি হাতে সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস। শনিবার। ছবি-ফেসবুক

স্বপ্নের দৌড় থামার কোনও লক্ষণই নেই দুই কন্যার। মার্কিন মুলুকে যুক্তরাষ্ট্র ওপেন ট্রফির পর এ বার চিনের গুয়াংঝুতেও ট্রফি হাতে উচ্ছ্বল দু’জনে দেদার পোজ দিলেন ক্যামেরার সামনে। সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস। যারা জুটিতে হাফ ডজন খেতাব ছুঁয়ে ফেললেন এ দিন।
গুয়াংঝু ওপেনের ফাইনালে বিশ্বের এক নম্বর মেয়েদের ডাবলস জুটি ৬-৩, ৬-১ উড়িয়ে দিলেন চিনের শিলিন জু-জিয়াওদি ইউকে। চলতি মরসুমের উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেন জয়ীরা যে এই মুহূর্তে অপ্রতিরোধ্য ফর্মে সেটা আরও এক বার প্রমাণ হয়ে গেল এই টুর্নামেন্টে। যেখানে সানিয়া-মার্টিনা কোনও সেট না হেরে খেতাব জিতলেন।
এ দিন জেতার পর উচ্ছ্বসিত সানিয়া ট্রফি হাতে হিঙ্গিসের সঙ্গে নিজের নাচের ছবি টুইট করে লিখেছেন, ‘‘একসঙ্গে আমাদের টাইটেল নম্বর সিক্স!’’ তবে বছর ঘোরার আগে এই সংখাটা বাড়িয়ে না নিয়ে তাঁরা দম নেবেন বলে মনে হয় না। জুটির অন্যতম পাখির চোখ অবশ্যই মরসুম শেষের ডব্লিউটিএ ফাইনালস। যেখানে তাঁরা এক নম্বর জুটি হিসাবেই নামবেন। এবং জিতে মরসুমটা নিশ্চিত ভাবে সেই এক নম্বরের সিংহাসনে বসেই শেষ করতে চাইবেন সানিয়া-মার্টিনা। অবশ্য তার আগে সামনেই উহান ওপেন। গুয়াংঝু থেকে সানিয়া-মার্টিনা সেখানেই যাচ্ছেন। পাশাপাশি টুইটারে সানিয়া জানিয়েছেন, আপাতত নিজেদের জুটির একটা নাম দিতে চান তাঁরা। অনুরাগীদের কাছে কী নাম দেওয়া যায়, সেই পরামর্শও চেয়েছেন।

Advertisement

সানিয়া-মার্টিনা জুটির প্রথম খেতাব মার্চে, ইন্ডিয়ানা ওয়েলসে। এর পর মায়ামি ওপেন ও চার্লসটনে ফ্যামিলি সার্কল কাপ। জুলাইয়ে উইম্বলডন ডাবলস জিতে ইতিহাস গড়েন। যুক্তরাষ্ট্র ওপেন জেতার পর এল গুয়াংঝুর ট্রফিও। এ পর্যন্ত ১৩ টুর্নামেন্টে হার-জিতের হিসাব ৪২-৭। এ বছর সিডনিতে সানিয়া আরও একটা েখতাব জেতেন। এর পর ডব্লিউটিএ ফাইনালস জিতলে কেরিয়ারের সেরা বছরটা কাটাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন