শাস্ত্রী চলে গেলেও থাকছেন বাঙ্গার

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের ব্যাটিং কোচ থাকছেন সঞ্জয় বাঙ্গারই। সদ্য বিরাট কোহালিদের হেড কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে অনিল কুম্বলেকে। ফিল্ডিং কোচ হিসেবে থাকছেন অভয় শর্মা। জিম্বাবোয়ে সিরিজেও তিনি ছিলেন দলের সঙ্গে। আলাদা করে কোনও বোলিং কোচ নেওয়া হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ জুন ২০১৬ ২২:৫৫
Share:

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের ব্যাটিং কোচ থাকছেন সঞ্জয় বাঙ্গারই। সদ্য বিরাট কোহালিদের হেড কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে অনিল কুম্বলেকে। ফিল্ডিং কোচ হিসেবে থাকছেন অভয় শর্মা। জিম্বাবোয়ে সিরিজেও তিনি ছিলেন দলের সঙ্গে। আলাদা করে কোনও বোলিং কোচ নেওয়া হয়নি। কুম্বলে আছেন বলেই হয়তো এই সিদ্ধান্ত। চার টেস্টের সিরিজ খেলতে ক্যারিবিয়ান সফরে যাবে ভারতীয় দল। এই সিরিজ থেকেই শুরু হবে কুম্বলের নতুন ইনিংস।

Advertisement

রবি শাস্ত্রীর সময়ও বাঙ্গার ছিলেন ভারতীয় দলের ব্যাটিং কোচ। শাস্ত্রী জমানা শেষ হয়ে গেলেও তিনি থেকে যাচ্ছেন দলের সঙ্গে। ২০১৪ থেকেই দলের সঙ্গে রয়েছেন তিনি। টি২০ বিশ্বকাপের পর যদিও বাঙ্গারের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছিল বাঙ্গারের। জিম্বাবোয়ে সিরিজে ভারতীয় দলের কোচের দায়িত্বে ছিলেন তিনি। অনিল কুম্বলের সঙ্গে আলোচনার পরই বাঙ্গার ও অভয় শর্মাকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। যদিও আপাতত শুধু আগামী সাত সপ্তাহের জন্যই চুক্তি করা হয়েছে বাঙ্গারদের সঙ্গে। ৬ জুলাই থেকে শুরু হবে এই সিরিজ। বিসিসিআই-এর পক্ষ থেকে সচিব অজয় শিরকে বলেন, ‘‘অনিল নিজেই একজন বিশেষজ্ঞ বোলার। ওই আমাদের বলেছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে বোলিং কোচের দরকার নেই।’

আরও খবর

Advertisement

রবি শাস্ত্রীকে পিছনে ফেলে বিরাটদের কোচ কুম্বলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন