রিয়ালে জয় দিয়ে শুরু হল সোলারির

কোপা দেল রে-তে নতুন কোচ সান্তিয়াগো সোলারির প্রশিক্ষণে রিয়াল যেমন খেলল মেলিয়ার বিরুদ্ধে। জিতলও ৪-০ গোলে। কিন্তু এল ক্লাসিকোয় অসাধারণ খেলা বার্সেলোনাকে লিয়োনেসার বিরুদ্ধে নামমাত্র গোলে জয় পেতে অপেক্ষা করত হল সংযুক্ত সময় পর্যন্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ০৪:৪১
Share:

রিয়াল মাদ্রিদের নতুন কোচ সান্তিয়াগো সোলারি।—ছবি রয়টার্স।

মেলিয়া এবং কালচারাল লিয়োনেসা। দু’টিই স্পেনের তৃতীয় ডিভিশন ক্লাব। কোপা দেল রে-র শুরুর দিকে এমন সব ক্লাবের বিরুদ্ধেই খেলতে হয় বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, সেভিয়া, আতলেতিকো মাদ্রিদের মতো বড় শক্তিকে। এ বার কোপা দেল রে-তে নতুন কোচ সান্তিয়াগো সোলারির প্রশিক্ষণে রিয়াল যেমন খেলল মেলিয়ার বিরুদ্ধে। জিতলও ৪-০ গোলে। কিন্তু এল ক্লাসিকোয় অসাধারণ খেলা বার্সেলোনাকে লিয়োনেসার বিরুদ্ধে নামমাত্র গোলে জয় পেতে অপেক্ষা করত হল সংযুক্ত সময় পর্যন্ত।

Advertisement

এমনিতে য়ুলেন লোপেতেগি বরখাস্ত হওয়ার পরে রিয়াল তাদের প্রথম ম্যাচ কেমন খেলে তা নিয়েই আগ্রহ ছিল বেশি। নতুন কোচ সোলারি কিন্তু প্রথম পরীক্ষায় ভালয় ভালয় উতরে গিয়ে বেশ খুশি। তিনি দাবি করলেন, হঠাৎই লোপেতেগির বিদায়ে ব্যথিত হলেও রিয়াল ফুটবলাররা এই ম্যাচে নিজেদের দায়বদ্ধতাই প্রমাণ করেছে। রিয়ালের হয়ে গোল করলেন করিম বেঞ্জেমা, মার্কো আসেনসিয়ো, আলভারো ওদ্রিয়োজোলা এবং ক্রিস্টো গঞ্জালেস। মেলিয়ার বিরুদ্ধে সোলারি খেলিয়ে দিলেন আঠেরো বছরের ব্রাজিলীয় প্রতিভা ভিনিশিয়াস জুনিয়রকে। এ দিন রিয়ালের দু’টি গোলের ক্ষেত্রে প্রধান ভূমিকা ছিল তাঁরই। সোলারি অবশ্য খেলার পরে বললেন, ‘‘এখনও ধৈর্য্য ধরতে হবে। ভিনিশিয়ারের বয়স কম। ওকে আরও অনেক কিছু শিখতে হবে। এখনই শেষ কথা বলার সময় আসেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন