SC East Bengal

SC East Bengal: মাঝমাঠে শক্তি বাড়াল লাল-হলুদ, মরসুমের প্রথম বিদেশি ফুটবলারকে সই করাল এসসি ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের তরফে জানানো হয়েছে মাঝমাঠের এই ফুটবলার এত দিন খেলতেন স্লোভেনিয়ার ক্লাব এফসি মারিবরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৭
Share:

সই করলেন স্লোভেনিয়ার আমির দেরভিসেভিচ। ছবি: এসসি ইস্টবেঙ্গলের ফেসবুক থেকে

অরিন্দম ভট্টাচার্য, শুভ ঘোষ, হিরা মণ্ডলদের মতো ভারতীয়দের পর এ বার বিদেশি ফুটবলার সই করাল এসসি ইস্টবেঙ্গল। নতুন কোচ মানোলো দিয়াজকে দলের দায়িত্ব দেওয়ার পরেই সই করলেন স্লোভেনিয়ার আমির দেরভিসেভিচ।

ইস্টবেঙ্গলের তরফে জানানো হয়েছে মাঝমাঠের এই ফুটবলার এত দিন খেলতেন স্লোভেনিয়ার ক্লাব এফসি মারিবরে। ১৬১টি ম্যাচ খেলেছেন সেই দলে। ১৮টি গোল করেছেন তিনি। স্লোভেনিয়ার জাতীয় দলের হয়ে বেশ কিছু ম্যাচ খেলেছেন ২৯ বছরের এই মাঝমাঠের ফুটবলার। কর্নার, ফ্রি কিক থেকে গোল করার ক্ষেত্রে ক্ষমতা রয়েছে আমিরের।

Advertisement

ইস্টবেঙ্গল সম্মন্ধ্যেও খোঁজ নিয়েছেন আমির। তিনি বলেন, “ইস্টবেঙ্গলে সই করে আমি খুশি। নতুন পরীক্ষা আমার সামনে। নতুন দল, নতুন সতীর্থ। বিশাল ইতিহাস রয়েছে ক্লাবের। তা মাথায় রেখে সব ম্যাচ জেতার চেষ্টা করব। এই দলের এবং কোচের জয়ের খিদে রয়েছে। সেটাই রক্ষা করার চেষ্টা করব।”

ইস্ট-মোহন ডার্বি নিয়েও খোঁজ নিয়েছেন আমির। তিনি বলেন, “বড় ম্যাচ সম্পর্কে শুনেছি। স্লোভেনিয়ার ডার্বিতে খেলেছি। সমর্থকদের আবেগ জড়িয়ে থাকে এই ম্যাচ ঘিরে।”

Advertisement

আইএসএল-এর নিয়ম অনুযায়ী ছ’জন বিদেশিকে সই করাতে পারবে ইস্টবেঙ্গল। আগামী সপ্তাহের মধ্যে আরও পাঁচ জন বিদেশিকে সই করানোর চেষ্টা করবে লাল-হলুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন