অলিম্পিক্সে সীমা পুনিয়া

ডিসকাস থ্রোয়ে ভারত থেকে অলিম্পিক্সে জায়গা করে নিলেন সীমা পুনিয়া। এশিয়ান গেমসে সোনা জয়ী পুনিয়া রবিবারই এই যোগ্যতী অর্জন করলেন। ক্যালিফোর্নিয়ায় প্যাট ইয়ংস থ্রোয়ার্স ক্লাসিকে ৬২.৬২ মিটার ছুড়ে অলিম্পিক্সে পৌঁছলেন এই মহিলা থ্রোয়ার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মে ২০১৬ ১৮:২৯
Share:

ডিসকাস থ্রোয়ে ভারত থেকে অলিম্পিক্সে জায়গা করে নিলেন সীমা পুনিয়া। এশিয়ান গেমসে সোনা জয়ী পুনিয়া রবিবারই এই যোগ্যতী অর্জন করলেন। ক্যালিফোর্নিয়ায় প্যাট ইয়ংস থ্রোয়ার্স ক্লাসিকে ৬২.৬২ মিটার ছুড়ে অলিম্পিক্সে পৌঁছলেন এই মহিলা থ্রোয়ার। রিও অলিম্পিক্সে যোগ্যতার জন্য ৬১.০০ মিটার ছিল মাপকাঠি। তা পেড়িয়ে গেলেন ৩২ বছরের সীমা পুনিয়া। এই নিয়ে তিনবার অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন তিনি। এর আগে ২০০৪ ও ২০১২ সালের অলিম্পিক্সেও ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। কিন্তু পদক আসেনি।

Advertisement

ক্রীড়া মন্ত্রকের দেওয়া ফান্ডের দৌলতেই এই মুহূর্তে ইউএসএতে অনুশীলন করছেন তিনি। ২০১৪ গুয়াংঝৌ অলিম্পিক্সে সোনা ও একই বছর গ্লাসগো কমনওয়েলথে রুপো জয়ী সীমার বিশ্বাস এবার অলিম্পিক্স থেকেও পদক আসবে তাঁর ঝুলিতে। হরিয়ানার এই অ্যাথলিটের ব্যাক্তিগত সেরা থ্রো ৬৪.৮৪ মিটার। সীমা বলেন, ‘‘২০০৪ থেকে ২০১৬ অনেকটাই বদলে গেছে সব। ডিসকাপ থ্রো-ইন আমার প্যাসন। এবার যদিও প্রস্তুতির জন্য বেশি সময় পাচ্ছি না। কিন্তু আমার গাট ফিলিং বলছে রিও আমার জীবনের সেরা অলিম্পিক্স গেম হবে।’’

আরও খবর

Advertisement

আটলেটিকোকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ রিয়ালের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন