Serena Williams

গোড়ালির চোটে ফরাসি ওপেনের বাইরে সেরিনা

চলতি সপ্তাহেই ৩৯ বছর বয়সে পড়া সেরিনা তিন বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন। যুক্তরাষ্ট্র ওপেনে  ছিটকে যাওয়ার পরে তাঁর ভক্তেরা প্রবল আশায় ছিলেন, ফরাসি ওপেনেই হয়তো মার্গারেট কোর্টের সর্বাধিক ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নেদারল্যান্ডস শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২০ ০৪:২৫
Share:

স্বপ্নভঙ্গ: ছিটকে গেলেন টুর্নামেন্ট থেকেই। হতাশ সেরিনা। এপি

স্বপ্নের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের খোঁজ এ বছরে আর পূরণ হল না সেরিনা উইলিয়ামসের। গোড়ালির চোটের জন্য বুধবার ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন মার্কিন তারকা। দ্বিতীয় রাউন্ডে সেরিনার খেলার কথা ছিল স্বেতানা পিরোনকোভার বিরুদ্ধে। কিন্তু ম্যাচে নামার কিছুক্ষণ আগে সেরিনা জানিয়ে দেন, তিনি চোটের জন্য খেলবেন না।

Advertisement

চলতি সপ্তাহেই ৩৯ বছর বয়সে পড়া সেরিনা তিন বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন। যুক্তরাষ্ট্র ওপেনে ছিটকে যাওয়ার পরে তাঁর ভক্তেরা প্রবল আশায় ছিলেন, ফরাসি ওপেনেই হয়তো মার্গারেট কোর্টের সর্বাধিক ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি। কিন্তু বাধ সাধল ‘অ্যাকিলিস টেন্ডন’-এর চোট। ‘‘ম্যাচের আগে ওয়ার্ম আপ করছিলাম। কোচ জানতে চাইলেন, আমার কী মনে হচ্ছে? হাঁটতে সমস্যা হচ্ছে। তাই চোটটা সারিয়ে ওঠার চেষ্টা করাই উচিত,’’ বলেছেন সেরিনা।

এ দিকে বুধবার পঞ্চম বাছাই নেদারল্যান্ডসের কিকি বের্তেন্স তিন ঘণ্টা ১১ মিনিট লড়াই করার পরে হারান ইটালির সারা ইরানিকে। ফল ৭-৬ (৭-৫), ৩-৬, ৯-৭। ম্যাচের পরে হুইলচেয়ারে কোর্টের বাইরে যেতে হয় কিকিকে। পায়ের পেশিতে টান লাগার জন্য। যা ‘অভিনয়’ বলে অভিযোগ করেন, তাঁর প্রতিপক্ষ ইরানি।

Advertisement

বুধবারের অন্য গুরুত্বপূর্ণ ফল: মেয়েদের সিঙ্গলসে ১) শীর্ষবাছাই রোমানিয়ার সিমোনা হালেপ ৬-৩, ৬-৪ হারিয়েছেন সতীর্থ ইরিনা ক্যামেলিয়া বেগকে। ২) এলিনা সোয়াইতোলিনা ৬-৩, ০-৬, ৬-২ হারান রেনাটা জ়ারাজ়ুয়াকে। ৩) ইউজেনি বুশার্ড ৫-৭, ৬-৪, ৬-৩ হারিয়েছেন অস্ট্রেলিয়ার দারিয়া গাভরিলোভাকে। ৪) যুক্তরাষ্ট্র ওপেন রানার্স ভিক্টোরিয়া আজারেঙ্কা ২-৬, ২-৬ হারলেন ক্যারোলিনা শিমিদোভার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন