Shahid Afridi

ভারতীয় পতাকার প্রতি আফ্রিদির এই সম্মান মুগ্ধ করবে আপনাকেও

কখনও ভারতের প্রশংসা করে সমালোচিত হতে হয়েছে নিজের দেশে, আবার কখনও ভারতীয় ক্রিকেটারদের থেকে শিক্ষা নেওয়ার কথা বলে পড়তে হয়েছে সমর্থকদের কোপে। তবে, এত কিছু সত্ত্বেও ভারতের জন্য আফ্রিদির ভালবাসা যে একই রকম আছে তা বোঝা গেল ইনস্টাগ্রামের একটি ভিডিও থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:১৬
Share:

তেরঙ্গাকে সামনে নিয়ে তোলা সেই ছবি। ছবি: শাহিদ আফ্রিদির ইনস্টাগ্রাম সৌজন্যে।

কখনও ভারতের প্রশংসা করে সমালোচিত হতে হয়েছে নিজের দেশে, আবার কখনও ভারতীয় ক্রিকেটারদের থেকে শিক্ষা নেওয়ার কথা বলে পড়তে হয়েছে সমর্থকদের কোপে। তবে, এত কিছু সত্ত্বেও ভারতের জন্য শাহিদ আফ্রিদির ভালবাসা যে একই রকম আছে তা বোঝা গেল ইনস্টাগ্রামের একটি ভিডিও থেকে।

Advertisement

সম্প্রতি আফ্রিদির দলের সঙ্গে সহবাগের দল একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলে সুইৎজারল্যান্ডে। আইস ক্রিকেট হলেও ম্যাচে উত্তেজনার অভাব ছিল না। সমর্থকরাও এসেছিলেন দল বেঁধে। ম্যাচ শেষে আফ্রিদির সঙ্গে সমর্থকদের সেলফি তোলার হিড়িক ছিল চোখে পড়ার মতো। শুধু সেলফিতেই থেমে থাকেননি তাঁরা, ছিল অটোগ্রাফের আবদারও।

সমর্থকদের সেই সকল দাবি পূরণ করারই একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেন বুমবুম আফ্রিদি। ভিডিওটিতে দেখা যাচ্ছে আফ্রিদির সঙ্গে ছবি তুলতে অতি উৎসাহী এক ভারতীয় তরুণী হাতে ধরে থাকা তেরঙাকে মুড়ে ছবি তোলার আবদার করছেন। তরুণীর হাতের পতাকা মোড়া দেখে আফ্রিদি বলেন, “আপনি পতাকাটা সোজা করুন।”

Advertisement

আরও পড়ুন: জো’বার্গে সিরিজ জয়ের হাতছানি, কাঁটা সেই এবি

আরও পড়ুন: জো’বার্গে ভারতের সম্ভাব্য একাদশে কারা? দেখে নিন

পতাকা সোজা করার পরই তাঁর আবদার মেটান আফ্রিদি।

আফ্রিদির এই আচরণে তাঁর প্রতি টুইটারে ভালবাসা উজার করে দিয়েছে সোশ্যাল মিডিয়া।

এক সমর্থক লেখেন, “আফ্রিদির সামনে আবেগে ভেসে গিয়ে মেয়েটি পতাকা মুড়ে ফেলেছিল। কিন্তু লালা তাঁকে পতাকাটা খুলতে বলে। মানবতার সুন্দর নিদর্শন।” আরেক জন লেখেন, “ছদ্ম জাতীয়তাবাদীদের কাছে শাহিদ আফ্রিদির অসাধারণ বার্তা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন