Australia

চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে গিয়ে ভাগ্যকে কুর্নিশ সাকিবের

আর এর পরই নিজেদেরকে ভাগ্যবান বলে ব্যাখ্যা করলেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেন, ‘‘আমরা ভাগ্যবান যে হারা ম্যাচ থেকে পয়েন্ট পেয়ে এখনও লড়াইয়ে টিকে রইলাম। তবে, এই পরিস্থিতির উপর কারও নিয়ন্ত্রণ থাকে না।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ১৮:৩৬
Share:

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

কথায় আছে রাখে হরি মারে কে! ঈশ্বর যার সহায় সে যে খাদের কিনার থেকেও ফিরে আসতে পারে তা আগেও দেখা গিয়েছে। কিন্তু মরণ-বাঁচন ম্যাচে ড্র করে চ্যাম্পিয়নশিপে খাকা! সম্ভবত এই প্রথম। নিশ্চিত হারা ম্যাচ স্রেফ বৃষ্টির কারনে ভেস্তে যাওয়ায় চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখনও আশা জিইয়ে রাখল বাংলাদেশ।

Advertisement

আর এর পরই নিজেদেরকে ভাগ্যবান বলে ব্যাখ্যা করলেন বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বলেন, ‘‘আমরা ভাগ্যবান যে হারা ম্যাচ থেকে পয়েন্ট পেয়ে এখনও লড়াইয়ে টিকে রইলাম। তবে, এই পরিস্থিতির উপর কারও নিয়ন্ত্রণ থাকে না।’’ বাকি টুর্নামেন্টেও ক্রিকেট দেবতার এই আশীর্বাদ নিজেদের সঙ্গে চাইছেন সাকিব। পরের ম্যাচেও ভাগ্যের সাহায্য চান তিনি। সাকিব বলেন, ‘‘সেমিফাইনালে পৌছনোর সুযোগ রয়েছে আমাদের সামনে, কিন্তু সে জন্য পরের ম্যাচ জিততে হবে এবং বাকি ম্যাচের ফলাফলের উপরও নির্ভর করতে হবে।’’

আরও পড়ুন: মাল্য জ্বরে কাঁপছে টিম ইন্ডিয়া

Advertisement

উল্লেখ্য, সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮২ রানেই শেষ হয়ে যায় টাইগারদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে বৃষ্টিতে ১৬ ওভারেই বন্ধ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। স্টিভ-ওয়ার্নাররা যখন ক্রিজ ছাড়ছেন তখন স্কোর বোর্ডে অস্ট্রেলিয়ার পাশে ৮৩/১। এর পর আর একটি বলও গড়ায়নি ওভালে। জেতা ম্যাচ মাঠে ফেলে এসে হতাশ অস্ট্রেলিয়ান টিম ম্যানেজম্যান্টও।

ভাগ্যের এই নির্মম পরিহাসের শিকার চলতি আইসিসি টুর্নামেন্টে এর আগেও হতে হয়েছে অস্ট্রেলিয়াকে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচও এই একই কারনে ভেস্তে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন