Shakib Al Hasaan

নির্বাসন শেষ, মাঠে ফেরার অপেক্ষায় শাকিব

নিষেধাজ্ঞার প্রথম বছরে আইসিসির কোনও আইন না ভাঙলে পরের এক বছরের শাস্তি উঠে যাবে। শাকিব অক্ষরে অক্ষরে নিয়ম মেনে চলায় এখন তিনি মুক্ত।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২০ ১৮:৫৭
Share:

নির্বাসন থেকে মুক্তি শাকিবের। -ফাইল চিত্র।

বাংলাদেশের জার্সিতে এ বার খেলতে দেখা যাবে শাকিব আল হাসানকে। তাঁর নির্বাসন শেষ হয়েছে বুধবার। আজ, বৃহস্পতিবার থেকে মাঠে নামতে আর কোনও সমস্যা নেই বাংলাদেশের একনম্বর অলরাউন্ডারের।

Advertisement

শাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, দুটি আন্তর্জাতিক ম্যাচ ও আইপিএলের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা তিনি জানাননি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে। ভুল স্বীকার করে নিলে গত বছরের ২৯ অক্টোবর শাকিবকে ২ বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নিয়ম অনুযায়ী, নিষেধাজ্ঞার প্রথম বছরে আইসিসির কোনও আইন না ভাঙলে পরের এক বছরের শাস্তি উঠে যাবে। শাকিব অক্ষরে অক্ষরে নিয়ম মেনে চলায় এখন তিনি মুক্ত। তাঁর অপেক্ষায় দিন গুনছেন বাংলাদেশের তারকা ক্রিকেটাররা।

Advertisement

আরও পড়ুন: ‘টানা তিন ম্যাচে শূন্য করেও নেতৃত্ব ছাড়িনি’, বলছেন গম্ভীর

শাকিব নির্বাসিত হওয়ায় টি টোয়েন্টি দলের নেতৃত্বের ব্যাটন ওঠে মাহমুদুল্লাহর হাতে। দেশের সেরা অলরাউন্ডারের মুক্তির খবরে মাহমুদুল্লাহ বলেছেন, ‘‘ঘরের ছেলে ঘরে ফিরছে। গত কয়েক বছর ধরেই বাংলাদেশের সেরা ক্রিকেটার শাকিব। ড্রেসিংরুমে ওর ফেরার অপেক্ষায় সবাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন