Sports News

আম্পায়ারদের গালাগাল করে জরিমানা সাকিবের

শাস্তির মুখে ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশে ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) আচরণবিধি ভেঙে সমস্যায় তিনি। ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে তাঁকে। সেই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৬ ১৮:৪১
Share:

শাস্তির মুখে ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশে ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) আচরণবিধি ভেঙে সমস্যায় তিনি। ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে তাঁকে। সেই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।অবশ্য তাঁর ক্ষেত্রে এমন ঘটনা নতুন কিছু নয়। এর আগে বহুবার মাঠে এবং মাঠের বাইরে অসৌজন্যমূলক আচরণ করে শাস্তি পেতে হয়েছিল তাঁকে।

Advertisement

মঙ্গলবারও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের বিপক্ষে কোয়ালিফায়ার ম্যাচে আম্পায়ার খালেদ মাহমুদকে গালাগাল করেন তিনি। এ কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে ঢাকা ডায়নামাইটস অধিনায়কের।

ঘটনাটি ঘটে গতকালের এই ম্যাচটির দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে। সে ওভারের পঞ্চম বলে ঢাকা ডায়নামাইটসের পেসার আবু জায়েদ রাহি এলবিডব্লিউর আবেদন করেন খুলনা টাইটানসের ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারের বিপক্ষে। আম্পায়ার খালেদ মাহমুদ সেই আবেদনে সাড়া দেননি। আম্পায়ারের কাছে তখনই ছুটে যান অধিনায়ক সাকিব আল হাসান ও বোলার রাহিও।

Advertisement

আরও খবর

বাংলাদেশ ক্রিকেট-আকাশে ‘ধ্রুব’ তারার আবির্ভাব

ম্যাচ শেষে সাকিবের বিরুদ্ধে অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার মাহমুদ ও নাদির শাহ। তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান ও চতুর্থ আম্পায়ার মাহফুজুর রহমানও একই অভিযোগ জমা দেন।

অবশ্য ম্যাচ শেষেই আম্পায়ারদের কাছে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছিলেন সাকিব। তবে লেভেল১ অপরাধের কারণে তাঁকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুই ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তাঁর নামের সঙ্গে, যা তাঁকে ভবিষ্যতে বড় শাস্তির সামনে ফেলতে পারে।
মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে খুলনাকে ৫৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছে ঢাকা ডায়নামাইটস। শুক্রবার সন্ধ্যায় শিরোপার লড়াইয়ে মাঠে নামবে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন