শাকিবের দাপটে বিধ্বস্ত শ্রীলঙ্কা

প্রথমে ব্যাট হাতে ৬৩ বলে ৬৭ রান। তার পরে বল হাতে ৪৭ রানে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা শাকিব আল হাসান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ০৪:৩১
Share:

দেশের মাটিতে আয়োজিত ত্রিদেশীয় একদিনের আন্তর্জাতিক সিরিজে প্রথমে জিম্বাবোয়েকে আট উইকেটে হারিয়ে অভিযান শুরু করেছিল বাংলাদেশ। এ বার দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেল মাশরফি মর্তুজা-র বাংলাদেশ। একতরফা খেলে শ্রীলঙ্কাকে তারা হারাল ১৬৩ রানে। একদিনের ক্রিকেটে এটি বাংলাদেশের সব চেয়ে বড় ব্যবধানে জয়।

Advertisement

প্রথমে ব্যাট হাতে ৬৩ বলে ৬৭ রান। তার পরে বল হাতে ৪৭ রানে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা শাকিব আল হাসান।

বাংলাদেশের প্রাক্তন কোচ চন্দিকা হাতুরাসিংহে এই মুহূর্তে শ্রীলঙ্কার দায়িত্বে। প্রাক্তন কোচের বিরুদ্ধে এটাই প্রথম ম্যাচ ছিল মাশরফি-দের। টস জিতে এ দিন শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরফি। আর শুরু থেকেই ব্যাট হাতে আগ্রাসী মেজাজে সুরঙ্গা লাকমল-এর নেতৃত্বাধীন শ্রীলঙ্কা বোলিং আক্রমণকে এক প্রকার পর্যুদস্ত করে দিয়েছিলেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং আনামুল হক। ১০২ বলে ৮৪ রান করেন তামিম। দলের সর্বোচ্চ রান তাঁর। তাঁর এই ইনিংসে ছিল সাতটি চার ও দু’টি ছয়। শেষ পর্যন্ত নির্ধারিত পঞ্চাশ ওভারে বাংলাদেশের রান দাঁড়ায় ৩২০-৭।

Advertisement

জবাবে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়ে শ্রীলঙ্কা। ২৫ ওভারেই পাঁচ উইকেট চলে গিয়েছিল তাদের। শেষ পর্যন্ত ৩২.২ ওভারে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয় ১৫৭ রানে।

এ দিন জয়ের ফলে দুই ম্যাচ জিতে ত্রিদেশীয় সিরিজের শীর্ষেই রইল বাংলাদেশ। ২৩ জানুয়ারি ফের বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবোয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন