সাকিবকে পুরো কোটা কেন করালেন না গম্ভীর?

পুণে সুপার জায়ান্টসের বিরুদ্ধে কেকেআর-এর জয় এল ঠিকই, কিন্তু দলের বোলিং চিন্তায় রাখল অধিনায়ক গৌতম গম্ভীরকে। ম্যাচ শেষে বোলিং নিয়েই প্রশ্ন তুললেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৬ ১৫:৩০
Share:

পুণে সুপার জায়ান্টসের বিরুদ্ধে কেকেআর-এর জয় এল ঠিকই, কিন্তু দলের বোলিং চিন্তায় রাখল অধিনায়ক গৌতম গম্ভীরকে। ম্যাচ শেষে বোলিং নিয়েই প্রশ্ন তুললেন তিনি। কিন্তু প্রশ্ন আর একটাও উঠে এল। যখন বল হাতে প্রচুর রান দিয়ে ফেলছেন বোলাররা তখন সাকিবকে কেন এক ওভার কম করানো হল। গম্ভীর নিজেই ম্যাচ শেষে বলেন, ‘‘ভেবেছিলাম ১৪৫ এ আটকে দেব। আমাদের বোলারদের আরও প্রফেশনাল হতে হবে। চাপের মধ্যে সেরাটা দিতে হবে।’’ এমন অবস্থায় যখন কলকাতা বোলারদের মধ্যে বল হাতে সব থেকে সফল তাঁকেই এক ওভার কম করালেন গম্ভীর। ৩ ওভার বল করে তিনি ১ উইকেট নিয়ে দিলেন মাত্র ১৪ রান। সাকিবকে একটাই বাউন্ডারি মারতে পেরেছিলেন পুণে ব্যাটসম্যানরা।

Advertisement

যখন মর্কেল ৩ ওভারে ৩০, চাওলা ২৬, সতীশ ২০ রান দিলেন, যখন উমেশ যাদব ২ ওভারে ১৬ রান দিচ্ছেন তখন সাকিবের এক ওভার পরেই থাকল। সব থেকে ভাল ইকনমি রেট ৪.৬৬ নিয়ে সাকিব এই আইপিএল-এ প্রথম উইকেট পেলেন এই ম্যাচে। পরের ম্যাচে পুরো ওভারই বল করার সুযোগ পেলে লাভবান হবে কেকেআর-ই। যদিও ব্যাট হাতে এখনও বড় রানের স্বাদ পাননি তিনি। তবে তা যে শুধু সময়ের অপেক্ষা, তা জানেন খোদ গম্ভীরও।

আরও খবর

Advertisement

কলকাতা দলের একমাত্র বাঙালি সাকিব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন