Cricket

ধোনির সেই লম্বা চুল পছন্দ ছিল না সাক্ষীর

স্ত্রী-র জন্মদিনে ধোনিকে শান্ত মাথায় অতিথি আপ্যায়ন করতে দেখা গেলেও এ বারের আইপিএল মন মতো হয়নি মহেন্দ্র সিংহ ধোনির কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ০৪:৩০
Share:

জুটি: বৃহস্পতিবার ছিল সাক্ষীর জন্মদিন। বিশেষ দিনে ধোনির সঙ্গে। ইনস্টাগ্রাম

বিশ্বকাপের পরে আইপিএলে প্রথম খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু আইপিএল ১০ দিন আগে শেষ হয়ে গেলেও এই মুহূর্তে দুবাইয়ে সপরিবারে ছুটি কাটাচ্ছেন চেন্নাই সুপার কিংস দলের সেই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বৃহস্পতিবারই ছিল ধোনির স্ত্রী সাক্ষীর ৩২তম জন্মদিন। সেই উপলক্ষ্যে দুবাইয়ে হয়েছিল তারকা সমাবেশ। যেখানে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জ়া ও তাঁর স্বামী শোয়েব মালিক ছাড়াও হাজির ছিলেন অনেক বিশিষ্ট ভারতীয়। ধোনি ও সাক্ষীর সঙ্গে যে ছবি শুক্রবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন সানিয়া মির্জ়া স্বয়ং। উল্লেখ্য, লকডাউনের পরেই দুবাইয়ে চলে গিয়েছিলেন সানিয়া। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি। সাক্ষীর জন্মদিনে দুই পরিবারের তোলা ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সানিয়া লিখেছেন, ‍‘ফান টাইমস’ অর্থাৎ মজার মুহূর্ত।

Advertisement

জন্মদিনে ধোনিকে নিয়ে নিজের গোপন মনোভাবের কথাও জানিয়েছেন সাক্ষী। সোশ্যাল মিডিয়ায় যা ছড়িয়ে পড়ে মুহূর্তের মধ্যে।

চেন্নাই সুপার কিংসের টুইটার হ্যান্ডলে ভিডিয়ো প্রকাশ করে সাক্ষী জানিয়েছেন, তাঁর স্বামী কখনও তাঁর পেশা ক্রিকেট নিয়ে ঘরে আলোচনা করেন না। এ ছাড়াও, ধোনির অতীতে রাখা লম্বা সোনালি চুল নিয়েও মন্তব্য করেন সাক্ষী। বলে দেন, সোনালি লম্বা চুলের মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তাঁর দেখা হলে তিনি ফিরেও তাকাতেন না প্রাক্তন ভারত অধিনায়কের দিকে। উল্লেখ্য, এক সময় ধোনির এই লম্বা সোনালি চুলের জন্য বহু মহিলা ভক্তের ‍‘হার্টথ্রব’-এ পরিণত হয়েছিলেন ধোনি। এমনকি পাকিস্তান সফরে প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ় মুশারফও ধোনির সোনালি চুলের প্রশংসা করেছিলেন।

Advertisement

সাক্ষীর কথায়, ‍‘‍‘ভাগ্য ভাল, আমি লম্বা চুলের ধোনিকে দেখিনি। ওর যখন সোনালি লম্বা চুল ছিল, সেই সময়ে ওর সঙ্গে দেখা হলে, আমি ওর দিকে তাকাতাম না। মাহিকে ও রকম লম্বা চুলে মানায় না কখনও।’’

সিএসকে-র তরফে প্রকাশিত সেই ভিডিয়োতে সাক্ষী আরও বলেন, ‍‘‍‘ধোনি সব সময়েই শান্ত থাকে। একমাত্র আমিই ওর শান্তি নষ্ট করে তুলতে পারি। তার কারণ, ওর সব চেয়ে কাছের মানুষ হলাম আমি।’’ যোগ করেন, ‍‘‍‘ক্রিকেট হল ধোনির প্রাধান্যের বিষয়। আর আমি প্রাধান্য দিই মাহিকে। অথচ ঘরে আমাদের দু’জনের মধ্যে কখনওই ক্রিকেট নিয়ে আলোচনা হয় না। কারণ আমি জানি, ক্রিকেট মাহির পেশা। অফিসে, বসের সঙ্গে কী কথা হয়েছে, আপনি কী বলেছেন, এ সব বাড়িতে টেনে আনতে নেই। পেশাদারেরা সেটা করেন না।’’

সাক্ষীকে প্রশ্ন করা হয়েছিল, তাঁদের কন্যাসন্তান জিভার ব্যাপারেও। সে প্রসঙ্গে ধোনী-পত্নী বলেন, ‍‘‍‘জিভা সব সময়ে ওর বাবার কথাই শোনে। খাওয়া শেষ করার জন্য ওকে বহু বার বললেও তাতে কাজ হয় না। কিন্তু মাহি এক বার ওকে বললেই, তা সঙ্গে সঙ্গে শেষ করে ফেলে জিভা।’’

দুবাইয়ে সাক্ষীর জন্মদিনে সানিয়া-শোয়েব ছাড়াও হাজির ছিলেন হিন্দি ছবির তারকা পরিবারের কোনও সদস্য। স্বামীকে নিয়ে হাজির হয়েছিলেন সলমন খানের বোন অর্পিতা-সহ অনেক বিশিষ্ট ব্যক্তিই।

স্ত্রী-র জন্মদিনে ধোনিকে শান্ত মাথায় অতিথি আপ্যায়ন করতে দেখা গেলেও এ বারের আইপিএল মন মতো হয়নি মহেন্দ্র সিংহ ধোনির কাছে। আইপিএলের ইতিহাসে এই প্রথম ধোনির দল চেন্নাই সুপার কিংস প্লে-অফে যেতে ব্যর্থ। ধোনিও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি। বিশেষজ্ঞ মহলে আশঙ্কা তৈরি হয়েছিল, ধোনি এ বার অবসর নিতে পারেন। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে ধোনিই জানিয়ে দিয়েছেন, আগামী মরসুমেও খেলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন