Shane Warne

বার বার গতির নিয়ম ভাঙা! ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা ওয়ার্নকে

শেন ওয়ার্ন মানেই বিতর্ক। কিংবদন্তি লেগস্পিনার এক বর্ণময় চরিত্র। গত দুই বছরে বার বার তিনি বেশি জোরে গাড়ি চালিয়েছেন। ভেঙেছেন নিয়ম। আর সেই কারণেই শাস্তি পেলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৯:২২
Share:

গত দুই বছরে ছয় বার নিয়ম ভেঙেছেন ওয়ার্ন। ছবি: পিটিআই।

জোরে গাড়ি চালিয়ে গত দুই বছরের মধ্যে ষষ্ঠবার নিয়মভঙ্গ। আর এই অপরাধে সোমবার এক বছরের জন্য গাড়ি চালানোর উপরে নিষেধাজ্ঞা জারি হল শেন ওয়ার্নের উপরে।

Advertisement

কিংবদন্তি লেগস্পিনার গত বছর লন্ডনে ভাড়া করা জাগুয়ারে ঘন্টায় সর্বাধিক ৪০ মাইল ( ঘন্টায় ৬৪ কিমি) গতিতে গাড়ি চালানোর নিয়ম ভাঙার কথা স্বীকারও করে নিয়েছেন আদালতে। গত বছরের ২৩ অগস্ট ঘন্টায় ৪৭ কিমি গতিতে গাড়ি চালিয়েছিলেন তিনি। শুনানির সময় ৫০ বছর বয়সি ওয়ার্ন অবশ্য আদালতে ছিলেন না।

শুধু গাড়ি চালানোয় নিষেধাজ্ঞা নয়, তাঁর ৩০০০ ডলার জরিমানাও হয়েছে। রায় শুনিয়ে ডেপুটি ডিস্ট্রিক্ট জজ অ্যাড্রিয়ান টার্নার বলেছেন, “সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভাবা ও ভয় দেখিয়ে ওয়ার্নকে নিবৃত্ত করার জন্য শাস্তি দেওয়া হয়েছে। ২০১৬ সালের এপ্রিল থেকে গত বছরের অগস্ট পর্যন্ত ছয় বার জোরে গাড়ি চালিয়ে নিয়ম ভেঙেছেন ওয়ার্ন। যদিও এর কোনওটাই মারাত্মক কিছু নয়। কিন্তু সেগুলো তুচ্ছ কিনা তা মাথায় রাখা হয়নি। ওয়ার্ন যাতে এমন আর না করেন তার জন্যই শাস্তির প্রয়োজন ছিল।”

Advertisement

আরও পড়ুন: রাজনীতিতে আসতে চান ভারতের দ্রুততমা দ্যুতি​

আরও পড়ুন: ধারেকাছে নেই ধোনি-সঙ্গাকারা! এশিয়ার সফলতম উইকেটকিপার ব্যাটসম্যান কে জানেন?​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন