মাদ্রিদে চেনা মেজাজে শারাপোভা

ইরিনার বিরুদ্ধে স্ট্রেট সেটে সাফল্যে তিনি টানা ছ’টি গেম জেতেন, সেইসঙ্গে টানা ১৯ পয়েন্টও। ম্যাচ শেষে যা নিয়ে শারাপোভার প্রতিক্রিয়া, ‘‘মনে হচ্ছে এটা ভাল লক্ষণ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মে ২০১৮ ০৪:১৪
Share:

আগ্রাসী: মাদ্রিদ ওপেনের দ্বিতীয় রাউন্ডে চেনা ছন্দে মারিয়া শারাপোভা। জিতলেন স্ট্রেট সেটে। ছবি: রয়টার্স

নিজের টেনিস জীবনের শেষ পনেরো বছরে প্রথম বার টানা চারটি ম্যাচে হেরে মারিয়া শারাপোভা খেলতে এসেছেন মাদ্রিদ ওপেনে।

Advertisement

অথচ রাফায়েল নাদালের দেশের টুর্নামেন্টে খুব খারাপ খেলছেন না রুশ টেনিস সুন্দরী। প্রথম রাউন্ডে মিহায়েলা বুজারনেসুকে হারানোর পরে দ্বিতীয় রাউন্ডেও বেশ দাপট দেখিয়ে ৭-৫, ৬-১ সেটে জয় পেয়েছেন রোমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুর বিরুদ্ধে।

ইরিনার বিরুদ্ধে স্ট্রেট সেটে সাফল্যে তিনি টানা ছ’টি গেম জেতেন, সেইসঙ্গে টানা ১৯ পয়েন্টও। ম্যাচ শেষে যা নিয়ে শারাপোভার প্রতিক্রিয়া, ‘‘মনে হচ্ছে এটা ভাল লক্ষণ। সব সময় এ রকম তো হয় না।’’ সঙ্গে মজা করে যোগ করেন, ‘‘বিশেষ করে আমার ক্ষেত্রে।’’

Advertisement

দ্বিতীয় রাউন্ডে জয়ের পরে দারুণ মেজাজে ছিলেন মাশা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে তাঁর সামনে ফ্রান্সের ক্রিস্টিনা ম্লাদেনোভিচ। এই ম্যাচ নিয়েও মজা করতে ছাড়লেন না মারিয়া। তাঁর মন্তব্য, ‘‘আপনারা ভাবছেন আমি শুধু পরের ম্যাচটা নিয়েই ভাবছি। তাই তো? খানিকটা ঠিকই ভাবছেন। তবে পুরোটা না। এখনই আমাকে হোটেলে ফিরে একটা বই শেষ করতে হবে।’’ মারিয়া ভীষণই গল্পের বইয়ের ভক্ত। এখন কোন বই পড়ছেন তাও জানালেন সাংবাদিকদের। অ্যালান ওয়াটসের ‘দ্য উইসডম অব ইনসিকিউরিটি’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন