ওয়েস্ট ইন্ডিজের স্লো পিচে নিজের সেরাটা দিতে চান ঠাকুর

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে পিচ নিয়ে চিন্তায় ভারতীয় দলের নবাগত সদস্য শাদূর্ল ঠাকুর। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিজেকে প্রমাণ করার পর প্রথম টেস্টেই তাঁর প্রথম দলে জায়গা করে নেওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে গিয়েছে। এটাই তো স্বপ্ন ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ১৭:০১
Share:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে পিচ নিয়ে চিন্তায় ভারতীয় দলের নবাগত সদস্য শাদূর্ল ঠাকুর। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিজেকে প্রমাণ করার পর প্রথম টেস্টেই তাঁর প্রথম দলে জায়গা করে নেওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে গিয়েছে। এটাই তো স্বপ্ন ছিল। রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে নিজেকে প্রমাণ করার পরই জাতীয় দলের দরজা খুলে যায় শার্দূলের সামনে। এবার সেই সুযোগকে মর্যাদা দেওয়ার পালা। বলছিলেন, ‘‘এটা সব সয়মই স্বপ্ন ছিল জাতীয় দলের জার্সিতে টেস্ট খেলার। এবার সেই সুযোগ এসেছে। যেখানে অভিজ্ঞ ক্রিকেটাররা রয়েছে। যাঁদের থেকে অনেক কিছু শিখতে পারব। আমি চেষ্টা করব যতটা সম্ভব নিজেকে সমৃদ্ধ করার। কারণ আমার এগুলোই ভবিষ্যতে কাজে লাগবে।’’

Advertisement

যদিও ওয়েস্ট ইন্ডিজের উইকেট ভাবাচ্ছে শার্দূলকে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে স্লো উইকেটই হবে বলে মনে করছেন এই পেসার। তাতে অনেক বেশি খাটতে হবে বোলারদের। বলেন, ‘‘দলের বোলাররা মিলে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করেছি।বিশেষ করে পিচ নিয়ে আলোচনা হয়েছে। দুটো অনুশীলন ম্যাচেই দেখেছি পিচ খুব স্লো। যে কারণে মনে হচ্ছে টেস্টেও স্লো উইকেটই থাকবে। বোলারদের এই উইকেটে বেশি খাটতে হবে।’’ তবে কোনও সমস্যা নিয়েই বেশি ভাবতে রাজি নন শার্দূল। তাঁর মতে পিচ যেমনই হোক তাঁকে তাঁর সেরাটা দিতে হবে। বলেন, ‘‘নিজেকে উজার করে দেওয়াটা আমার কাজ। সে পিচ যেমনই হোক। একজন পেসারকে সব বলেই এফোর্ট দিতে হবে।’’

অনুশীলন ম্যাচে নিজে বল করার পর আত্মবিশ্বাসী দলের নবাগত পেসার। কোচ অনিল কুম্বলে ও দলের সিনিয়ার পেসার ইশান্ত শর্মারা তাঁকে দলে মানিয়ে নিতে সাহায্য করেছে। বলেন, ‘‘ড্রেসিংরুমে কোনও চাপ নেই। অনেক স্বাধিনতা দেওয়া হয় যেটা ভাল খেলতে সাহায্য করে। অনিলভাই ও দলের সিনিয়াররা আমার পাশে থেকেছে। এখন আমার দায়িত্ব ভাল খেলা।’’ সামনে দেশের মাটিতে রয়েছে আরও একগুচ্ছ টেস্ট ম্যাচ। দলে জায়গা পাকা করে নিতে এটাই সেরা সুযোগ তাঁর সামনে। ধরে রাখতে চান নিজের ফিটনেসও।

Advertisement

আরও খবর

উত্তর প্রদেশ রঞ্জি দলের কোচ হলেন প্রভাকর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন