Shashi Tharoor

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ খেলার পক্ষে সওয়াল করলেন শশী তারুর

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি-হানার পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের সম্পর্ক এখন তলানিতে। সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্য পাকিস্তানের সঙ্গে ক্রীড়াক্ষেত্রে সম্পর্কচ্ছেদের দাবি জানাচ্ছেন অনেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

থিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:১৭
Share:

পাকিস্তান ম্যাচ বয়কট করলে তা আত্মসমর্পণের চেয়েও খারাপ হবে বলে মনে করছেন শশী তারুর। ছবি টুইটারের সৌজন্যে।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ খেলার পক্ষে সওয়াল করলেন কংগ্রেস সাংসদ শশী তারুর। কেরলের থিরুঅনন্তপুরমের সাংসদের মতে, ওই ম্যাচ বয়কট করলে তা আত্মসমর্পণের চেয়েও খারাপ হবে।

Advertisement

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি-হানার পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের সম্পর্ক এখন তলানিতে। সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্য পাকিস্তানের সঙ্গে ক্রীড়াক্ষেত্রে সম্পর্কচ্ছেদের দাবি জানাচ্ছেন অনেকে। উঠেছে বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কটেরও দাবি। এই আবহেই উল্টো সুরে মুখ খুললেন শশী তারুর

টুইটে তিনি লিখেছেন, “১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময়ও আমরা বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম। এবং সেই ম্যাচে জিতেছিলাম। এ বারের বিশ্বকাপে যদি আমরা পাকিস্তানের বিরুদ্ধে না খেলি তবে যে শুধু দুই পয়েন্টই হারাব তা নয়। এটা আত্মসমর্পণের চেয়েও খারাপ হবে। কারণ, সেই ক্ষেত্রে কোনও লড়াই ছাড়াই আমরা পরাজয় মেনে নেব।” ঘটনা হল, ১৯৯৯ সালে ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপেই পাকিস্তানকে যুদ্ধের আবহের মধ্যে হারিয়েছিল মহম্মদ আজহারউদ্দিনের ভারত।

Advertisement

ভারতের অস্ত্রভাণ্ডার সম্পর্কে কতটা জানেন, পরখ করে নিন জ্ঞানভাণ্ডার

আরও পড়ুন: মহিলাদের টি-টোয়েন্টিতে মিজোরাম আউট মাত্র ৯ রানে!​

আরও পড়ুন: বিশ্বকাপে কোহালিদের ফেভারিট বলে চিহ্নিত করলেন সৌরভ​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন