shikhar dhawan

পুণ্যভূমিতে গিয়ে আচমকাই বিতর্কে জড়িয়ে গেলেন শিখর ধবন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে ছিলেন না ধবন।

Advertisement

সংবাদ সংস্থা

বারাণসী শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২১ ২০:০৯
Share:

এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ধাওয়ান। ছবি ইনস্টাগ্রাম

আচমকাই বিতর্কে শিখর ধবন। বারাণসীতে গঙ্গার ঘাটে নৌকায় পাখিদের খাইয়ে সমালোচনার মুখে পড়েছেন। জানা গিয়েছে, যাঁর নৌকায় ধবন উঠেছিলেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

বারাণসীর ঘাটে নৌকায় চেপে পাখিদের গম খাওয়ানোর চল রয়েছে বহুদিন ধরে। পর্যটকদের কাছে এই কাজ বেশ জনপ্রিয়। কিন্তু বার্ড ফ্লু-র কারণে পাখিদের খাওয়ানোর বিরুদ্ধে সম্প্রতি নির্দেশিকা জারি করেছে বারাণসীর স্থানীয় প্রশাসন। বলা হয়েছে, কোনও পর্যটক যেন নৌকা থেকে পাখিদের না খাওয়ান। কেউ সেই আইন লঙ্ঘন করলে তাঁকে শাস্তি দেওয়া হবে।

তা সত্ত্বেও কী ভাবে ওই নৌকাচালক ধবনকে এই কাজ করতে দিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। বারাণসীর জেলা প্রশাসক কৌশল রাজ শর্মা জানিয়েছেন, “নির্দেশিকা পাওয়া সত্ত্বেও কিছু নৌকাচালক তা মানছেন না বলে খবর পেয়েছি আমরা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।” তবে তিনি এটাও জানিয়েছেন, শাস্তি পাবেন শুধু নৌকাচালকরাই। পর্যটকদের জন্য কোনও শাস্তির বিধান নেই। ফলে পাখিদের খাওয়ালেও ধবনকে কোনও জেরার মুখে পড়তে হচ্ছে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন