ম্যাচের সেরা ধওয়নের মুখে পন্থের প্রশংসা

খেলার শেষে ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে ধওয়ন বলেন, ‘‘আজ একটা বড় ইনিংস খেলতে পারলাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৮ ০৩:৫৫
Share:

ধওয়নের। রবিবার। ছবি: এএফপি।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আবার দেখা গেল শিখর ধওয়নের ব্যাটের ঝলক। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬২ বলে ৯২ রান করে এই বাঁ হাতি ওপেনারই ম্যাচের সেরা। তবে তিনি যোগ্য সঙ্গত পেয়েছেন আর এক বাঁ হাতি ব্যাটসম্যানের কাছ থেকে। তিনি ঋষভ পন্থ। ৩৮ বলে ৫৮ করেন পন্থ। মারেন পাঁচটি চার, তিনটি ছয়। ধওয়নের ব্যাট থেকে এসেছে ১০টি চার, দুটি ছয়।

Advertisement

খেলার শেষে ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে ধওয়ন বলেন, ‘‘আজ একটা বড় ইনিংস খেলতে পারলাম। তবে আগের ম্যাচে ৪৩ রানটাও আমাকে খুশি করেছিল। শুরুতে দুটো উইকেট পড়ে যাওয়ার পরে আমি ঠিক করে নিয়েছিলাম, শেষ পর্যন্ত থাকতে হবে।’’ শেষ ওভারে এসে আউট হন ধওয়ন। তার পরে শেষ বলে জয় পায় ভারত।

ম্যাচের সেরা হওয়ার পরে ধওয়নের মুখে শোনা যাচ্ছে ঋষভের প্রশংসাও। ধওয়ন বলেছেন, ‘‘যে ভাবে আমি আর ঋষভ ব্যাট করলাম, তাতে খুশি। ঋষভ মারা শুরু করেছে দেখে আমি একটা দিক ধরে খেলতে থাকি। কয়েকটা দারুণ ছয় মারল ঋষভ। পরে আমিও মজায় যোগ দিই।’’ ধওয়ন ম্যাচের সেরা হওয়ার পাশাপাশি সিরিজ সেরা হয়েছেন কুলদীপ যাদব।

Advertisement

টেস্ট, ওয়ান ডে-র পরে এ বার টি-টোয়েন্টি সিরিজও জিতে নিল ভারত। রবিবার চেন্নাইয়ে সিরিজ ৩-০ করার পরে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘‘এই রকম ম্যাচ আমি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছি। দারুণ ভাবে শেষটা করলাম আমরা। ম্যাচের আগে ঠিক করেছিলাম, বিধ্বংসী ক্রিকেটই খেলতে হবে। সিরিজ জেতার ফলে যাতে আত্মতুষ্টি না আসে, সেটা দেখার ব্যাপারে সচেতন ছিলাম আমরা।’’

তবে রোহিত স্বীকার করে নিচ্ছেন, এখনও উন্নতির অনেক জায়গা আছে। তাঁর মন্তব্য, ‘‘একটা দল সব সময় উন্নতি করতে পারে। বিশেষ করে যখন চাপের মুখে পড়ে। আমরা এখন যে জায়গায় আছি, তার থেকে আরও উন্নতি করার ক্ষমতা আছে। তবে বলব, সব মিলিয়ে এই সিরিজে আমরা ঠিকঠাকই খেলেছি। বিশেষ করে ফিল্ডিংয়ের কথা বলতেই হবে।’’

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরে এ বার ভারতের সামনে মিশন অস্ট্রেলিয়া। যে সফরে দল রওনা দেবে দিন কয়েকের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন