Shoaib Akhtar

ভারত ও পাকিস্তানের ক্রিকেট দলে কোথায় তফাত? শোয়েব আখতার বললেন...

পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের অভিযোগ, শোয়েব বার বার প্রশংসায় ভরিয়ে দেন ভারতীয় ক্রিকেটারদের ও ভারত অধিনায়ক বিরাট কোহালিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২০ ১৭:১৮
Share:

শোয়েব আখতার। —ফাইল চিত্র।

ভারতের নেতৃত্বে বিরাট কোহালির মতো আক্রমণাত্মক খেলোয়াড়। অন্যনিকে পাকিস্তানের নেতৃত্বে গড়পড়তা ক্রিকেটার। হালফিল দুই দেশের ক্রিকেটের মধ্যে তফাত এখানেই বলে জানিয়ে দিলেন শোয়েব আখতার

Advertisement

পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের অভিযোগ, শোয়েব বার বার প্রশংসায় ভরিয়ে দেন ভারতীয় ক্রিকেটারদের ও ভারত অধিনায়ক বিরাট কোহালিকে। এর জবাবেই পাকিস্তানের প্রাক্তন পেসার নিজের ইউটিউব চ্যানেলে ব্যাখ্যা করেছেন কী ভাবে দুই প্রতিবেশি দেশের ক্রিকেট ভাবনায় ঘটেছে পরিবর্তন। তাঁর মতে, এখন বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে পড়েন কোহালি। কোনও সন্দেহ বা সংশয় থাকলে পাক ক্রিকেট সমর্থকদের পরিসংখ্যানে নজর দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

‘ক্রিকেট পাকিস্তান’ নামে এই শোয়ে শোয়েব বলেছেন, “জানি না কেন লোকে ক্ষুব্ধ। আমাকে সমালোচনা করার আগে তো পরিসংখ্যান দেখে নেওয়া উচিত। শুধু ভারতীয় বলেই কোহালির প্রশংসা করব না, মনে ঘৃণা রেখে দেব, এটাই কি তাঁরা চান?”

Advertisement

আরও পড়ুন: অনড় বিসিসিআই, আইপিএলেও ধারাভাষ্য দিতে পারবেন না মঞ্জরেকর​

আরও পড়ুন: রায়নার পর ‘ব্যক্তিগত’ কারণে আইপিএল থেকে সরলেন হরভজনও​

ভারতীয় ক্রিকেট দল সবসময় সঠিক লোককে অধিনায়ক পদে বসায়, দাবি করেছেন শোয়েব। যা পাকিস্তান করে না বলেও জানান তিনি। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেছেন, “কেন সব সময় দুর্বলতা খোঁজার চেষ্টা? কেন ভারতের মতো হতে চাওয়া হয় না? এক সময় ভারতীয়রা চাইত পাকিস্তানের মতো হতে। এখন পাকিস্তান চায় ভারতীয়দের মতো হতে। নয়ের দশকের শেষে কিন্তু শারজায় পাকিস্তানের মুখোমুখি হতে চাইত না ভারত। আসলে মাথায় গড়পড়তা লোককে বসিয়েই আমাদের মানসিকতা বদলে গিয়েছে। অধিনায়ক হিসেবে অ্যাভারেজ লোককে বেছে নিয়েছে পাকিস্তান। কিন্তু ভারতের দিকে তাকান। ওরা বিরাট কোহালিকে করেছে ক্যাপ্টেন। যে কি না আগ্রাসী ক্রিকেটার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন