Cricket

ভারতের এই বোলারকে রিজার্ভ বেঞ্চে দেখতে চান না শোয়েব

ওয়ানডে সিরিজে ভরাডুবি ঘটেছে ভারতের। ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজ। ভারত কি ওয়ানডেতে হারের বদলা টেস্ট সিরিজে নিতে পারবে?

Advertisement

সংবাদ সংস্থা

রাওয়াপিন্ডি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৮
Share:

শোয়েব আখতারের কথা কি শুনবেন বিরাট কোহালি? —ফাইল চিত্র।

ভারতের লেগ স্পিনার যুজবেন্দ্র চহালকে যেন প্রথম একাদশের বাইরে রাখা না হয়। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় বোলারদের মধ্যে উজ্জ্বল দিক একমাত্র চহালের বোলিং।

Advertisement

দুটো ওয়ানডে থেকে ছ’টি উইকেট নিয়েছেন চহাল। শোয়েব বলছেন, ‘‘(রবীন্দ্র) জাদেজা মাঝে মাঝে উইকেট পাচ্ছে। কুলদীপ (যাদব) ভাল পারফরম্যান্স তুলে ধরতে পারছে না। কিন্তু (যুজবেন্দ্র) চহাল বেশ ভাল। ওকে বেঞ্চে বসিয়ে রাখা উচিত নয়। চহাল এমন কিছু কৌশল জানে যা দিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করতে পারে। কমপ্লিট লেগ স্পিনার বলতে যা বোঝানো হয়, চহাল তেমনই। চহাল ব্যাটসম্যানদের উপরে প্রাধান্য বিস্তার করে। বুদ্ধিদীপ্ত ক্রিকেটার।’’

কিউয়িদের বিরুদ্ধে পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন চহাল। কিন্তু তাঁকেই প্রথম ওয়ানডেতে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখে খেলতে নামে ভারত। পরের দুটো ওয়ানডেতে চহাল ফেরেন দলে। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে-তে তিনটি করে উইকেট নেন চহাল।

Advertisement

আরও পড়ুন: সাই-তে ট্রায়ালে আসছেন ‘বোল্টের রেকর্ড ভাঙা’ শ্রীনিবাস

তিনি যতটাই উজ্জ্বল, কুলদীপকে ততটাই নিষ্প্রভ দেখিয়েছে। শোয়েব বলেন, ‘‘কুলদীপকে দেখে মনে হচ্ছে চাপে রয়েছে। ওকে দেখে কখনও মনে হয়নি খেলার মধ্যে রয়েছে। এটাই চিন্তার কারণ ভারতের কাছে। একমাত্র চহালকে দেখেই মনে হয়েছে মাঝের ওভারে উইকেট নিতে পারে। আর কাউকে দেখে সেরকম মনে হয়নি।’’

ওয়ানডে সিরিজে ভরাডুবি ঘটেছে ভারতের। ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজ। ভারত কি ওয়ানডেতে হারের বদলা টেস্ট সিরিজে নিতে পারবে? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে ভারতের ক্রিকেটভক্তদের মনে।

আরও পড়ুন: এখনও প্রচুর ক্রিকেট বাকি, ধোনি প্রসঙ্গে বললেন আইপিএল চেয়ারম্যান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন