South Africa Cricket

WI v SA: মাথার ওপর দিয়ে বল, ওয়াইড না ডাকায় আম্পায়ারিং নিয়ে ক্ষোভ জানালেন স্টেন, ডিভিলিয়ার্সরা

আম্পায়াররা ক্রিকেট মাঠে অনেক সময়ই ভুল সিদ্ধান্ত দিয়ে দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৮:৩৫
Share:

ওবেদ ম্যাককয়ের সেই বল টুইটার

করোনার ফলে বিশ্বের সব জায়গায় দক্ষ আম্পায়ারদের যাতায়াত করা মুশকিল। সেই কারণে আইসিসি সাময়িক ভাবে ঘরোয়া আম্পায়ার দিয়ে কাজ চালানোর সিদ্ধান্ত নিয়েছে। তবে তা নিয়ে প্রশ্নের মুখে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৯ তম ওভারের আগের বলে লেগ স্টাম্পের বাইরে বাউন্সার দেন ওয়েস্ট ইন্ডিজের বোলার ওবেদ ম্যাককয়। তাঁর শর্ট বল ব্যাটসম্যান মাডলারের নাগালের ওপর দিয়ে চলে গেলেও আম্পায়ার ওয়াইড দেননি।

Advertisement

আম্পায়ারের এই সিদ্ধান্তে বিস্মিত ডেল স্টেন, এবি ডিভিলিয়ার্সরা। নেটমাধ্যমে এই ঘটনার ছবি পোস্ট করে ক্ষোভ প্রকাশ করেছেন অ্যালবি মর্কেলও।

আম্পায়াররা ক্রিকেট মাঠে অনেক সময়ই ভুল সিদ্ধান্ত দিয়ে দেন। তা নিয়ে অনেক বিতর্কও তৈরি হয় মাঝে মধ্যেই। সেই কারণেই ডিআরএস নিয়ে এসেছে আইসিসি। যাতে প্রযুক্তির সাহায্য নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার সুযোগ থাকে। তবে এক্ষেত্রে ডিআরএস-এর সুযোগ ছিল না। কারণ আউট কিনা একমাত্র তা জানার জন্য ব্যাটিং অথবা বোলিং করতে থাকা দল রিভিউ নিতে পারে। আউটের কোনও সম্ভাবনা না থাকায় ডিআরএস নিতে পারতেন না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ফলে আম্পায়ারের ভুল সিদ্ধান্তই মেনে নিতে হয় সকলকে।

Advertisement

ভুল সিদ্ধান্তের শিকার হতে হলেও সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন