Login
  • প্রথম পাতা
  • কলকাতা
  • দেশ
  • বিদেশ
  • বিনোদন
  • ভিডিয়ো
  • পাত্রপাত্রী

  • Download the latest Anandabazar app
     

    © 2021 ABP Pvt. Ltd.
    Search
    প্রথম পাতা কলকাতা পশ্চিমবঙ্গ দেশ খেলা বিদেশ সম্পাদকের পাতা বিনোদন জীবন+ধারা জীবনরেখা ব্যবসা ভিডিয়ো অন্যান্য পাত্রপাত্রী

    পরের কমনওয়েলথে ফিরছে শ্যুটিং, কিন্তু দেখা যাবে না বজরং পুনিয়া, বীনেশ ফোগতদের

    বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে শ্যুটিং ছিল না। কিন্তু ২০২৬ সালে ভিক্টোরিয়া কমনওয়েলথে এই খেলা ফিরছে। অবশ্য বাদ যাচ্ছে কুস্তি। অর্থাৎ, ভিক্টোরিয়া

    নিজস্ব প্রতিবেদন
    ০৫ অক্টোবর ২০২২ ২২:৫০

    বজরং পুনিয়াদের দেখা যাবে না ২০২৬ সালের ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে।
    —ফাইল চিত্র

    এই বিজ্ঞাপনের পরে আরও খবর

    বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ছিল না শ্যুটিং। যে কয়েকটি খেলায় ভারতীয়দের দাপট দেখা যায় তার মধ্যে এটি অন্যতম। ২০২৬ সালে ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে ফিরছে শ্যুটিং। কিন্তু তার পাশাপাশি একটি খারাপ খবর ভারতীয় ক্রীড়াবিদদের জন্য। বাদ যাচ্ছে কুস্তি। বার্মিংহ্যামে ভারতের ১২ জন কুস্তিগিরই পদক জিতেছিলেন। তার মধ্যে ছ’টি সোনা এসেছিল। কিন্তু আগামী কমনওয়েলথে দেখা যাবে না বজরং পুনিয়া, বীনেশ ফোগতদের।

    ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে কী কী খেলা হবে, তার তালিকা দিয়েছে কমনওয়েলথ গেমসে ফেডারেশন। প্রতিযোগিতার প্রাথমিক তালিকায় শ্যুটিং ছিল না। তখন কমনওয়েলথ ফেডারেশনের কাছে ভারতীয় অলিম্পিক্স সংস্থা আবেদন করে, যাতে শ্যুটিংকে অন্তর্ভুক্ত করা হয়। সেই আবেদন মেনে নেওয়া হয়েছে। তবে কুস্তির পাশাপাশি তিরন্দাজিও জায়গা পায়নি আগামী কমনওয়েলথে।

    Advertisement

    আরও পড়ুন

    ঝুলন-মিতালিকে বিশেষ সম্মান ভারতীয় রেলের! ট্রেনের টিকিটে দুই প্রাক্তন ক্রিকেটার

    আরও পড়ুন

    ফুটবল দাঙ্গা কেড়েছে স্ত্রী, দুই মেয়েকে! আর কোনও দিন ফুটবল দেখবেন না ইন্দোনেশিয়ার অ্যান্ডি


    ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে নতুন তিনটি খেলা যোগ হয়েছে। সেগুলি হল, কোস্টাল রোয়িং, গল্ফ ও বিএমএক্স (সাইক্লিং)। অর্থাৎ, অদিতি অশোকের মতো ভারতীয় গল্ফারদের দেখা যাবে আগামী কমনওয়েলথে।

    কমনওয়েলথের ইতিহাসে শ্যুটিংয়ে সব থেকে বেশি ১৩৫টি পদক জিতেছে ভারত। তার মধ্যে ৬৩টি সোনা। এত সোনা অন্য কোনও খেলায় জিততে পারেনি ভারত। তাই ভিক্টোরিয়ার শ্যুটিংয়ের অন্তর্ভুক্তি ভারতের আরও বেশি পদক জয়ের সম্ভাবনাকে অনেক বাড়িয়ে দিল।


    Tags:
    এই বিজ্ঞাপনের পরে আরও খবর

    আরও পড়ুন