Advertisement
Jhulan-Mithali

ঝুলন-মিতালিকে বিশেষ সম্মান ভারতীয় রেলের! ট্রেনের টিকিটে দুই প্রাক্তন ক্রিকেটার

ঝুলন গোস্বামী ও মিতালি রাজকে বিশেষ সম্মান জানিয়েছে ভারতীয় রেল। ট্রেনের টিকিটে জায়গা করে নিয়েছেন ভারতীয় মহিলা দলের দুই প্রাক্তন ক্রিকেটার।

ভারতীয় মহিলা দলের দুই প্রাক্তন ক্রিকেটার মিতালি রাজ ও ঝুলন গোস্বামী।

ভারতীয় মহিলা দলের দুই প্রাক্তন ক্রিকেটার মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ২১:১৩
Share:

ভারতের মহিলা ক্রিকেট দলের দুই প্রাক্তন ক্রিকেটার ঝুলন গোস্বামী ও মিতালি রাজকে বিশেষ সম্মান দিল ভারতীয় রেল। ট্রেনের টিকিটে জায়গা করে নিয়েছেন দুই ক্রিকেটার। টিকিটে আঁকা কার্টুনে দেখা যাচ্ছে, মাঠের মধ্যে উল্লাসে ব্যস্ত ঝুলন ও মিতালি।

দুর্গাপুজোর মধ্যে ঝুলন-মিতালির এই টিকিট বিক্রি করেছে রেল। ঠাকুর দেখতে গিয়ে অনেক যাত্রীই হাওড়া-শিয়ালদহ থেকে এই টিকিট পেয়েছেন। উৎসবের পাশাপাশি ঝুলনদের টিকিট পেয়ে আপ্লুত তাঁরা। যত্ন করে রেখে দিয়েছেন সেই টিকিট। তার ছবি দিয়েছেন সমাজমাধ্যমে।

Advertisement

কয়েক দিন আগে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ঝুলন। লর্ডসের মাঠে তাঁকে ‘গার্ড অফ অনার’ দিয়েছেন ভারত-ইংল্যান্ড দু’দলের ক্রিকেটাররা। ম্যাচ শেষে সতীর্থদের কাঁধে চেপে সাজঘরে ফিরেছেন ঝুলন। ইংল্যান্ডকে এক দিনের সিরিজ়ে হারিয়ে ঝুলনকে বিদায়ী উপহার দিয়েছেন হরমনপ্রীত কৌররা। মহিলাদের এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি উইকেট (২৫৫) ঝুলনের দখলে।

অন্য দিকে চলতি বছরই জুন মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিতালি। ঝুলনের মতোই মিতালির দখলেও রয়েছে বিশেষ রেকর্ড। মহিলাদের এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি রান (৭৮০৫) করেছেন তিনি। এই দুই কিংবদন্তিকে সম্মান জানিয়েছে ভারতীয় রেল।

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on:
আরও দেখুন
আরও পড়ুন
Advertisement