Shubman Gill

শুভমনের পাল্টা চ্যালেঞ্জ অস্ট্রেলিয়াকে, স্লেজিং করে ভয় দেখানো যাবে না

চিন মিউজিকের জন্য প্রস্তুত ভারত, জানিয়ে দিলেন শুভমন গিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১৮:৪৬
Share:

আক্রমণাত্মক মেজাজে শুভমন গিল। ছবি টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়া যদি স্লেজিং ও চিন মিউজিকের চ্যালেঞ্জ ছুড়ে দেয় তবে তার জন্য প্রস্তুত রয়েছে ভারত। টেস্ট সিরিজ শুরুর ঠিক আগে জানিয়ে দিলেন শুভমন গিল

Advertisement

২১ বছর বয়সি ডানহাতি ব্যাটসম্যান বলেছেন, “একটা সময় ভারতীয়রা খুব একটা আক্রমণাত্মক নয় বলে ধারণা ছিল। ফলে প্রচণ্ড স্লেজিং করা হত। কিন্তু পরিস্থিতি বদলেছে। এখন দলের প্রত্যেক সদস্যই নিজের মতো করে আলাদা। কেউ শান্ত থাকতে ভালবাসে। প্রতিক্রিয়া দেখায় না। কেউ কেউ আবার কথার লড়াইয়ে জড়িয়ে পড়লে আরও ভাল খেলে। আমি যেমন সব সময় চুপচাপ থাকার ছেলে নই। আবার বিপক্ষের দিকে তেড়ে যাওয়াও পছন্দ নয়। কিন্তু যদি ভাবা হয় যে চিন মিউজিকের তালে আমাদের নাচানো হবে, তবে আমাদেরও দারুণ দারুণ সব মুভ তোলা রয়েছে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলার ব্যাপারে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সকে শুভমন বলেছেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়াতে খেলা বেশ ভয়াবহ ব্যাপারই। তবে আমি সেদিকে সাগ্রহে তাকিয়ে রয়েছি। ব্যাটসম্যান হিসেবে এর চেয়ে বড় সুযোগ হয় না। কারণ এখানে রান করতে পারলে তা আত্মবিশ্বাস বাড়াবে অনেকটা।”

Advertisement

আরও পড়ুন: পিছনে ফেলেছেন কোহালিকে, আইপিএল থেকে রোহিতের উপার্জন ১৩১ কোটি টাকা​

আরও পড়ুন: নেতৃত্ব চাপে ফেলবে না রাহানেকে, বিশ্বাস গাওস্করের​

টেস্ট সিরিজের আগে দুটো প্রস্তুতি ম্যাচেই খেলেছেন শুভমন। তবে গোলাপি বলে হওয়া প্রস্তুতি ম্যাচে তাঁর ব্যাটিং নজর কেড়েছে। অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে সেই ম্যাচের দুই ইনিংসে গুরুত্বপূর্ণ ৩ নম্বরে নেমে তিনি করেছেন যথাক্রমে ৪৩ ও ৬৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন