শুভমনের শতরান, লড়ছে ভারত ‘এ’

প্রথম ইনিংসে সাত রানে এগিয়ে থাকলেও, দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়েছিল ভারতীয় ‘এ’ দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ০৩:২৭
Share:

শতরান পেলেন শুভমন গিল।—ছবি টুইটার সৌজন্যে।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে তৃতীয় ও শেষ চার দিনের ম্যাচে শতরান পেলেন ভারত ‘এ’ দলের ব্যাটসম্যান শুভমন গিল। ১১৯ বলে দুরন্ত শতরান করলেন তিনি। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও রান পেলেন অধিনায়ক হনুমা বিহারি। তিনিও করলেন অর্ধশতরান। লাঞ্চ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ভারতীয় ‘এ’ দলের রান ১৯০-৪। শেষ খবর পাওয়া পর্যন্ত তৃতীয় দিনের শেষে ভারতীয় ‘এ’ দল এগিয়ে আছে ১৯৭ রানে।

Advertisement

প্রথম ইনিংসে সাত রানে এগিয়ে থাকলেও, দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়েছিল ভারতীয় ‘এ’ দল। মাত্র নয় ওভার ব্যাট করেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন তিন প্রথম সারির ব্যাটসম্যান প্রিয়ঙ্ক পাঞ্চাল (৩) অভিমন্যু ঈশ্বরন (৬) ও মায়াঙ্ক আগরওয়াল (৫)। কিন্তু সেখান থেকে দলের ত্রাতা হয়ে দাঁড়ান শুভমন ও হনুমা বিহারি। প্রথম ইনিংসে ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হনুমা (৫৫) ও উইকেটকিপার ঋদ্ধিমান সাহা (৬২) রান পেয়েছিলেন। যার সৌজন্যে, ভারতীয় ‘এ’ দল প্রথম ইনিংসে অলআউট হয় ২০১ রানে। এর আগে প্রথম দুই চার দিনের ম্যাচে জিতেছিল ভারত ‘এ’। শুক্রবার শেষ দিনে বড় লড়াই অপেক্ষা করছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন