সাইনার পরে বিদায় সিন্ধু, শ্রীকান্তেরও

১৩-২১, ১৬-২১ হারলেন সিন্ধু। ইন্দোনেশিয়া ওপেনেও এই  বিংজিয়াওয়ের কাছে হেরেছিলেন তিনি। গোপী চন্দের ছাত্রী মরসুমের শেষে এসে হঠাৎই যেন ছন্দ হারিয়ে ফেলছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৮ ০৫:১৯
Share:

কোয়ার্টার ফাইনালে উঠলেন কিদম্বি শ্রীকান্ত ও পুসারলা বেঙ্কট সিন্ধু।—ফাইল চিত্র

ফরাসি ওপেন ব্যাডমিন্টনে সিঙ্গলসে ভারতের দৌড় শেষ। সাইনা নেহওয়ালের পরে হেরে গেলেন পুসারলা বেঙ্কট সিন্ধু ও কিদম্বি শ্রীকান্তও। যথারীতি কেন্তো মোমোতার কাছে হেরে গেলেন শ্রীকান্ত। ১৬-২১, ১৯-২১ গেমে। গত সপ্তাহে এই মোমোতোই তাঁকে ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে হারিয়েছিলেন। প্রসঙ্গত টানা পাঁচ ম্যাচ এই জাপানি প্রতিপক্ষের কাছে হারলেন শ্রীকান্ত।

Advertisement

পাশাপাশি রিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী সিন্ধু লড়তেই পারলেন না জাকার্তা এশিয়ান গেমসে রপোজয়ী চিনের হে বিংজিয়াওয়ের বিরুদ্ধে। ১৩-২১, ১৬-২১ হারলেন সিন্ধু। ইন্দোনেশিয়া ওপেনেও এই বিংজিয়াওয়ের কাছে হেরেছিলেন তিনি। গোপী চন্দের ছাত্রী মরসুমের শেষে এসে হঠাৎই যেন ছন্দ হারিয়ে ফেলছেন। গত সপ্তাহেই তিনি ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ডে হেরে ছিটকে যান। তার আগে জাপান ওপেনের দ্বিতীয় রাউন্ডেও গাও ফ্যানজিলের কাছে হেরেছিলেন।

ফরাসি ওপেনে সাত্বিকসাইরাজ রানিকরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি কিন্তু ডাবলসে সেমিফাইনালে উঠেছেন। এই জুটি হারিয়েছে ভারতেরই মনু অত্রি ও সুমিত রেড্ডি জুটিকে ২১-১৭, ২১-১১ গেমে। তার আগে চিরাগরা চমকে দেন চিনের শক্তিশালী জুটি হে জি তিং ও কুইয়াং তানকে হারিয়ে। এখন দেখার সেমিফাইনালে ভারতীয় জুটি শেষ পর্যন্ত কী করেন। এমনিতে শ্রীকান্ত ও সাইনা হালফিলে বারবার হেরে যাচ্ছেন পুরুষ ও মেয়েদের এক নম্বর কেন্তো মোমোতো এবং তাই জু ইংয়ের কাছে। সাইনা তো শেষ ১২ বারই তাই জু-র বিরুদ্ধে জিততে ব্যর্থ। অবশ্য এখানে তিনি হেরেছেন প্রথম গেমে ভাল লড়াই করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন