Sports News

মারিনের কাছে হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধুকে

চিনের নানজিংয়ে ফাইনালে সিন্ধুকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন মারিন। খেলার ফল ১৯-২১, ১০-২১। ৪৫ মিনিটের লড়াইয়ে  দাঁড়াতেই পারলেন না সিন্ধু।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৮ ১৫:৪৭
Share:

চ্যাম্পিয়ন হওয়ার পর পদক হাতে ক্যারোলিনা মারিন। ছবি: এএফপি।

ভারতের দুই সেরা শাটলারকেই হারালেন ক্যারোলিনা মারিন। তৈরি করলেন ইতিহাসও। আর পিভি সিন্ধুকে সন্তুষ্ট থাকতে হল রুপো নিয়েই। মারিন ব্যাডমিন্টন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছেছিলেন সাইনা নেহওয়ালকে হারিয়ে। আর ফাইনালে হারালেন পিভি সিন্ধুকে।

Advertisement

চিনের নানজিংয়ে ফাইনালে সিন্ধুকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন মারিন। খেলার ফল ১৯-২১, ১০-২১। ৪৫ মিনিটের লড়াইয়ে দাঁড়াতেই পারলেন না সিন্ধু। গত বছর জাপানের নজোমি ওকুহারার কাছেও ফাইনালে হেরে গিয়েছিলেন সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়নশিপে পর পর দু’বার রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল পিভি সিন্ধুকে। তার আগে ২০১৩ ও ২০১৪তে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে এটা ছিল তাঁর চতুর্থ পদক।

সিন্ধুকে হারিয়ে নতুন রেকর্ড তৈরি করলেন স্পেনের ক্যারোলিনা মারিন। তিনিই প্রথম মহিলা সিঙ্গলস প্লেয়ার যিনি তিনটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হলেন। এর আগে ২০১৪ ও ২০১৫তে চ্যাম্পিয়ন হয়েছিলেন মারিন। এ বার সিন্ধু জাপানের দ্বিতীয় বাছাই আকানে ইয়ামাগুচিকে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন। ফাইনালের শুরুটা দারুণভাবেউ করেছিলেন সিন্ধু। কিন্তু মারিনের লড়াইয়ের কাছে হার মানতে হল তাঁকে।

Advertisement

আরও পড়ুন
সচিনের পর আবার টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে কোনও ভারতীয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন