India vs New Zealand

প্রথম টি২০ ম্যাচে কোন ৬ কারণে দুরন্ত জয় পেল ভারত

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং—সব বিভাগেই বুধবার কিউয়ি ব্রিগেডকে টেক্কা দিয়েছে ভারত। এক নজরে দেখে নেওয়া যাক ফিরোজ শা কোটলায় প্রথম টি২০ ম্যাচে ভারতের জয়ের প্রধান ছয় কারণ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৭ ১৩:৫৭
Share:
০১ ০৬

শিখর ধবন এবং রোহিত শর্মার ওপেনিং জুটি প্রধানত এ দিন ম্যাচের ভাগ্য গড়ে দেয় ভারতের পক্ষে। ১৫৮ রানের ওপেনিং পার্টনারশিপ করে এই জুটি।

০২ ০৬

নিজের ইনিংস গড়তে প্রথমের দিকে বেশ কিছুটা সময় নেন বিরাট কোহালি। কিন্তু বুধবার কোটলার ম্যাচে সম্পূর্ণ অন্য ভঙ্গিতে পাওয়া যায় কোহালিকে। ১১ বলে খেলা কোহালির ২৬ রানের ইনিংস ভারতকে ২০০-র গণ্ডি টপকাতে সাহায্য করে।

Advertisement
০৩ ০৬

নেহরার বিদায়ী ম্যাচে ভারতের জয়ের অন্যতম কারণ কিউয়ি ফিল্ডারদের খারাপ ফিল্ডিং। এ দিন চারটি সহজ ক্যাচ ফেলেন কিউয়ি ফিল্ডাররা। যার মধ্যে ছিল রোহিত শর্মা, শিখর ধবন এবং বিরাট কোহালির ক্যাচও।

০৪ ০৬

ভারতের দেওয়া ২০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই একের পর উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। প্রথম চার ওভারের মধ্যেই কলিন মুনরো এবং মার্টিন গাপ্টিলের উইকেট তুলে নেওয়ায় ম্যাচটা অনেকটা সহজ হয়ে যায় ভারতের জন্য।

০৫ ০৬

মূলত ভারতীয় স্পিনারদের কাছেই এ দিন হার স্বীকার করতে হয় ভারতকে। এ দিন ভারতের হয়ে দু’টি করে উইকেট নেন যুববেন্দ্র চাহাল এবং অক্ষর পটেল।

০৬ ০৬

ব্যাটিং এবং বোলিংয়ের পাশাপাশি ভারতীয় ব্রিগেডের ফিল্ডিংও ছিল এ দিনের ম্যাচে প্রশংসাযোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement