স্মিথের হেলমেটে ওয়াগনারের বাউন্সার

বল লাগল স্টিভেন স্মিথের হেলমেটে। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনই রেকর্ড করে অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৬ ১১:১৫
Share:

ওয়াগনারের বল মাথায় লাগার পর পরে যান স্মিথ। ছবি-গেটি ইমেজেস।

বল লাগল স্টিভেন স্মিথের হেলমেটে। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনই রেকর্ড করে অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। দ্বিতীয় দিন সকালে সেই লক্ষ্যেই নেমেছিল অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ওপেনার জো বার্নস আগেই বড় রানের ইনিংস খেলে ভিত তৈরি করে দিয়েছিলেন। বাকি কাজটি করেন অধিনায়ক স্মিথ। কিন্তু চা বিরতির সময়ই ঘটে সেই ঘটনা। চা বিরতিতে যাওয়ার আগের শেষ ওভারে বল করছিলেন নিউজিল্যান্ডের নীল ওয়াগনার। তাঁর বাউন্সার সরাসরি এসে লাগে স্মিথের হেলমেটে। সঙ্গে সঙ্গে মাঠে পরে যান স্মিথ। ছুটে আসেন টিম ডাক্তার।

Advertisement

তবে পরীক্ষার পরে তাঁকে ব্যাট করার অনুমতি দেন দলের ডাক্তার পিটার ব্রুকনার। তার পর অবশ্য ব্যাট হাতে ১৩৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক। আউট হন সেই ওয়াগনারের বলেই গুপতিলকে ক্যাচ দিয়ে। অস্ট্রেলিয়া শিবিরে এখনও তাজা ফিল হিউজের মৃত্যু। স্মিথের হেলমেটে বল লাগায় প্রথমে সবাই ভয় পেয়ে গেলেও পরে তাঁকে ব্যাট করতে দেখে স্বস্তি ফেরে অস্ট্রেলিয়া শিবিরে।

আরও খবর

Advertisement

বিদায়ী টেস্টে ম্যাকালামের দ্রুততম সেঞ্চুরি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন