Saurav Ganduly

এনডোর্সমেন্ট বিতর্কের মাঝেই নতুন মাস্ক নিয়ে ফের ময়দানে দাদা

সৌরভের বিজ্ঞাপন নিয়ে বিসিসিআই-এর অন্দরেই প্রশ্ন উঠেছে। একাধিক সদস্যের বক্তব্য, সভাপতির পদে থেকে কী করে এ ভাবে বিজ্ঞাপন করতে পারেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ১৫:১১
Share:

একের পর এক পণ্যের বিজ্ঞাপন করা নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সমালোচনা হচ্ছে। এর মধ্যেই নতুন একটি বিজ্ঞাপনে হাজির তিনি।

Advertisement

বড়দিনে সৌরভ নিজেই টুইট করে এই বিজ্ঞাপনের কথা জানিয়েছেন। এবার একটি মাস্কের প্রচারে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। শুক্রবার সৌরভ সেই বিজ্ঞাপনের ছবি টুইটারে পোস্ট করে লিখেছেন, ‘‘সুরক্ষার প্রচারে যুক্ত হতে পেরে আমি গর্বিত। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সই করা সীমিত সংখ্যক মাস্ক পাওয়া যাচ্ছে।’’

ই মাস্কের কিছু বিশেষত্ব আছে। সেগুলোও সৌরভ লিখেছেন টুইটে, ‘‘এই মাস্ক কাচা যায়। ৬ মাস ব্যবহার করা যায়। সর্বোচ্চ সুরক্ষা দেবে এই মাস্ক।’’

Advertisement

সৌরভের বিভিন্ন বিজ্ঞাপন করা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের মধ্যেই প্রশ্ন উঠেছে। বিসিসিআই-এর একাধিক সদস্যের বক্তব্য, বোর্ড সভাপতির পদে থেকে সৌরভ কী করে এভাবে বিজ্ঞাপন করতে পারেন? শুধু তাই নয়, সৌরভ এমন বেশ কিছু পণ্যের বিজ্ঞাপন করছেন, যেগুলো ভারতীয় বোর্ডের স্পনসরদের স্বার্থবিরোধী।

আরও পড়ুন: শনিবার কলকাতায় শুভেন্দু, নবাগতদের নিয়ে বৈঠক রাজ্য বিজেপি নেতৃত্বের

আইপিএলের টাইটেল স্পনসর হয়েছে ‘ড্রিম ইলেভেন’। তারপরেই সৌরভ সম্পূর্ণ বিরোধী ব্র্যান্ড ‘মাই সার্কল ১১’-এর সঙ্গে চুক্তি করেছেন। একই কথা খাটছে ভারতীয় দলের জার্সি স্পনসর ‘বাইজুস’-র ক্ষেত্রেও। বাইজুস একটি শিক্ষামূলক অ্যাপ। কিন্তু সৌরভ অন্য একটি শিক্ষামূলক অ্যাপের বিজ্ঞাপন করেন।

আরও পড়ুন: সোমেনের জন্মদিনে একই মঞ্চে সব দলকে আমন্ত্রণ রোহন-শিখার

স্বার্থের সংঘাত ২০২২ সালে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়েও। আদানি গ্রুপ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি হতে চায়। সৌরভ এই সংস্থার একটি ভোজ্য তেলের বিজ্ঞাপন করেন। এই বছরের জুনে জেএসডব্লিউ সিমেন্টের সঙ্গে সৌরভ চুক্তিবদ্ধ হয়েছেন। এই সংস্থাই দিল্লি ক্যাপিটালসের ৫০ শতাংশ শেয়ারের মালিক।

এরকম নানা প্রশ্ন উঠেছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে। সেসবের তোয়াক্কা না করেই তিনি ফের বিজ্ঞাপনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন