Rohit Sharma

ফিট থাকলে রোহিত যাবে অস্ট্রেলিয়ায়, বললেন সৌরভ

চলতি আইপিএলে চোটের জন্য খেলতে পারছেন না রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ১৩:২১
Share:

রোহিতের অস্ট্রেলিয়া সফর নিয়ে মুখ খুললেন সৌরভ।

রোহিত শর্মার অস্ট্রেলিয়া সফরে যাওয়া নিয়ে এ বার মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন রোহিতের এখনও সুযোগ রয়েছে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “অস্ট্রেলিয়া সফরে আমরা চাই সম্পূর্ণ সুস্থ রোহিতকে। সুস্থ হলে নির্বাচকরা নিশ্চয়ই ভেবে দেখবেন দলে তাঁর জায়গা নিয়ে।”

চলতি আইপিএলে চোটের জন্য খেলতে পারছেন না রোহিত। অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হয়েছে। সেই দলে রাখা হয়নি রোহিতকে। আর নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে চর্চা হয়েছে প্রবল। সমালোচিত হয়েছেন নির্বাচকরাও। তবে অস্ট্রেলিয়া এখনও যেতে পারেন রোহিত,এমনটাই জানালেন বোর্ড প্রধান।

আইপিএলে খেলার সময়ে হ্যামস্ট্রিংয়ে চোট লাগে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের। হ্যামস্ট্রিংয়ে চোট লাগলে দ্রুত সিঙ্গল নেওয়া বা শট খেলেই রানের জন্য দ্রুত ক্রিজ থেকে বেরনো কঠিন হয়ে যায় সংশ্লিষ্ট ব্যাটসম্যানের জন্য। হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় রোহিতকেও একই সমস্যায় পড়তে হচ্ছে। তাই তিনি মাঠে নামছেন না।

Advertisement

আরও পড়ুন: বাংলার শাহবাজের সৌজন্যে হেরেও প্লে অফে ব্যাঙ্গালোর

যদিও তাঁর অনুশীলনের ভিডিয়োয় দেখা যাচ্ছে সহজাত ভঙ্গিতে তিনি বল মারছেন নেটে। আর তার পরেই প্রশ্ন উঠতে থাকে কতটা চোট রয়েছে ‘হিটম্যান’-এর। বিসিসিআই-এর তরফে সংশ্লিষ্ট কর্তা জানিয়েছেন, “রোহিতের হ্যামস্ট্রিংয়ের চোট যে অবস্থায় রয়েছে তাতে হাঁটতে বা ব্যাট করতে সমস্যা হওয়ার কথা নয়। অসুবিধা হবে দ্রুত সিঙ্গল নিতে গেলে। রান নেওয়ার সময়ে দ্রুত দৌড়তে গেলে অসুবিধা হতে পারে।”

ভারতীয় দলের অস্ট্রেলিয়া পৌঁছনোর কথা ১২ নভেম্বর। রোহিত দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে ওঠেন কি না, এখন সেটাই দেখার।

Advertisement

আরও পড়ুন: তলোয়ারবাজি থেকে গুলি, বিয়ের অনুষ্ঠান বিতর্কিত হলেও জাডেজা-রীবার দাম্পত্য মসৃণ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন