আমলাদের রানে চাপে ইংল্যান্ড

রবিবার তৃতীয় দিন এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রান ৩৪৩-৯। এ দিন ৭৫-১ এই অবস্থায় খেলা শুরু করে মধ্যাহ্নভোজের সময় দক্ষিণ আফ্রিকার রান দাঁড়ায় ১৬০-৩।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৭ ০৫:০৯
Share:

রান পেয়েছেন হাসিম আমলাও।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের পর নটিংহ্যামে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াল দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও তিনশোর উপর রান তুলল ফাফ ডুপ্লেসি-র দল। যার ফলে ইংল্যান্ডের সামনে সাড়ে চারশোর-ও বেশি রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল দক্ষিণ আফ্রিকা।

Advertisement

রবিবার তৃতীয় দিন এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রান ৩৪৩-৯। এ দিন ৭৫-১ এই অবস্থায় খেলা শুরু করে মধ্যাহ্নভোজের সময় দক্ষিণ আফ্রিকার রান দাঁড়ায় ১৬০-৩। তবে এর আগেই বেন স্টোকসের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ডিন এলগার (৮০)। তিনি ছাড়াও রান পেয়েছেন হাসিম আমলা। ১৪ টি চার এবং একটি ছয় সহযোগে আমলা করেন ঝকঝকে ৮৭ রান। রান পেয়েছেন দলের অধিনায়ক ফাফ ডুপ্লেসি-ও। তিনি করেন ৬৩ রান। এই তিন টপ অর্ডার ব্যাটসম্যানের সৌজন্যেই স্কোরবোর্ডে রান বাড়ে দক্ষিণ আফ্রিকার। ইংল্যান্ড বোলারদের মধ্যে জেমস অ্যান্ডারসন, মইন আলি ও বেন স্টোকস ছাড়া কেউ সাফল্য পাননি। শেষের দিকের ব্যাটসম্যানদের মধ্যে রান পেয়েছেন ভার্নান ফিল্যান্ডারও (৪২)।

আরও পড়ুন:

Advertisement

আজ থেকে বলব না রড লেভার শ্রেষ্ঠ, এখন রাজা শুধু রজার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন