বার্সায় নেমারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে

ব্রাজিলীয় তারকা নিজেই তাঁর ক্লাব ছাড়ার জল্পনা আরও উস্কে দিয়েছেন শনিবার ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে। বার্সার প্র্যাকটিস জার্সিতে মুখে হাত দিয়ে মাঠে স্ট্রেচিং করছেন চিন্তিত নেমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৭ ১৩:৪০
Share:

নেমারকে নিয়ে জল্পনার মধ্যে শনিবারও অনুশীলন চলল। ছবি: এএফপি

বার্সেলোনার হয়ে এই মুহূর্তে তিনি যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে য়ুভেন্তাস ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত। অথচ বার্সায় তাঁর ভবিষ্যৎ নিয়েই জল্পনা তুঙ্গে। তিনি— নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)।

Advertisement

ব্রাজিলীয় তারকা নিজেই তাঁর ক্লাব ছাড়ার জল্পনা আরও উস্কে দিয়েছেন শনিবার ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে। বার্সার প্র্যাকটিস জার্সিতে মুখে হাত দিয়ে মাঠে স্ট্রেচিং করছেন চিন্তিত নেমার। ছবির সঙ্গে যোগ করেছেন চিন্তিত ইমোজি-ও। ফুটবল পণ্ডিতদের মতে, নেমার যে ক্লাব ছাড়ছেন তা ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেই স্পষ্ট করে দিয়েছেন।

স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, নেমারের ক্লাব ছাড়া এখন শুধু সময়ের অপেক্ষা। প্যারিস সঁ জরমঁ-এর ১৯৬ মিলিয়ন পাউন্ডের (ভারতীয় মুদ্রায় প্রায় ১৬৪২ কোটি) প্রস্তাবে নাকি রাজিও হয়ে গিয়েছেন তিনি। সেক্ষেত্রে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও গ্যারেথ বেল-কে ছাপিয়ে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে মূল্যবান ফুটবলার। যদিও বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে প্যারিস সঁ জরমঁ-এ নেমারের যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়ে বলছেন, ‘‘পুরোটাই গুজব। নেমার আমাদের সঙ্গেই আছে।’’ সতীর্থ হাভিয়ার মাসচেরানোও মনে করছেন, নেমার ক্লাব ছাড়বেন না। তিনি বলেছেন, ‘‘নেমার আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। এখানে ও আনন্দেই আছে। তাই বার্সা ছাড়বে বলে আমি মনে করি না। পুরোটাই গুজব।’’

Advertisement

সত্যিই কি তাই?

স্পেনের সংবাদ মাধ্যমের দাবি, বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ নেমারকে একাধিকবার বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এই মুহূর্তে যা পরিস্থিতিতে তাতে এমএসএন জুটি (মেসি, লুইস সুয়ারেজ ও নেমার) ভাঙার সম্ভাবনা ৯০ শতাংশ। বার্সেলোনার বিখ্যাত সংবাদপত্র মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, নেমারকে ধরে রাখা যাবে না বুঝে গিয়েছেন বার্সা কর্তারা। ব্রাজিলীয় তারকার অভাব পূরণ করতে তাঁদের নজরে এখন য়ুভেন্তাস তারকা পাওলো দিবালা। মেসিও নাকি ক্লাব কর্তাদের পরামর্শ দিয়েছেন দিবালাকে নেওয়ার জন্য। এখানেই শেষ নয়। তাদের মতে, যুক্তরাষ্ট্র থেকেই প্যারিস চলে যাবেন ব্রাজিলীয় তারকা। ২০১৩ সালে ব্রাজিলের স্যান্টেস থেকে নেমারকে সই করান বার্সা কর্তারা। গত তিন মরসুমে বার্সার হয়ে ১২৩ ম্যাচে ৬৮টি গোল করেছেন তিনি। একবার চ্যাম্পিয়ন্স লিগ, দু’বার লা লিগা ও টানা তিনবার কোপা দে রে জিতেছেন। গত বছরই ২০২১ পর্যন্ত বার্সার নতুন চুক্তিতে সই করেছেন তিনি।

বার্সায় তাঁর ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যেও য়ুভেন্তাস ম্যাচের জন্য পুরোদমেই প্রস্তুতি সেরেছেন। তবে প্র্যাকটিসে দেরি করে যোগ দেওয়ার জন্য চড় খেলেন সুয়ারেজের!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন