নবান্নে সৌরভ, সিএবি তোলপাড়

নবান্নের দরজায় হাজির এ বার সিএবি-র নির্বাচনী যুদ্ধের উত্তাপ। বৃহস্পতিবার দুপুরে সৌরভ গঙ্গোপাধ্যায় পা রাখলেন নবান্নে। কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। আর সেই খবর কয়েক মিনিটের মধ্যে বঙ্গ ক্রিকেটের আকাশে ছড়িয়ে দিল অসংখ্য জল্পনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০১৬ ০৯:২৪
Share:

দুপুরে নবান্ন সফর। আসন্ন সিএবি নির্বাচনের জল্পনা আর উত্তাপ বহুগুণ বাড়িয়ে দিয়ে। ছবি: প্রদীপ আদক।

নবান্নের দরজায় হাজির এ বার সিএবি-র নির্বাচনী যুদ্ধের উত্তাপ।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে সৌরভ গঙ্গোপাধ্যায় পা রাখলেন নবান্নে। কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। আর সেই খবর কয়েক মিনিটের মধ্যে বঙ্গ ক্রিকেটের আকাশে ছড়িয়ে দিল অসংখ্য জল্পনা।

আর তার ঠিক কয়েক ঘণ্টার মধ্যেই সৌরভ বিরোধী-শিবিরও নেমে পড়ল পাল্টা লড়াইয়ে। শোনা যাচ্ছে কয়েকদিনের মধ্যেই তাঁরাও কড়া নাড়তে চলেছে নবান্নে। মমতার আশীর্বাদের আশায়। ময়দান জুড়ে জোর আলোচনা, বিরোধী শিবিরে এক মন্ত্রীর প্রচ্ছন্ন মদত আছে।

Advertisement

জুলাইয়ের শেষে সিএবি নির্বাচন। তার দেড় মাস আগে সৌরভ এবং তাঁর বিরোধী শিবির নেমে পড়েছে ভোট শিকারে। এবং সেটা ঠিকঠাক করতে হলে চাই প্রশাসনের সমর্থন। সে জন্যই সম্ভবত নবান্নে পা রাখা দু’পক্ষেরই।

সৌরভ ইতিমধ্যেই কিছু ক্লাব কর্তার সঙ্গে বৈঠক করেছেন। অন্যান্য কর্তার সঙ্গেও যোগাযোগ রাখছেন বলে সিএবি সূত্রের খবর। তবে এ দিন তাঁর নবান্ন যাত্রার পর অনেকেই মনে করছেন, জুলাইয়ে সিএবি বার্ষিক সভায় নিজের প্যানেল পুরোটা পাস করাতেই সৌরভের এই যাওয়া।

এক বিরোধী কর্তা এ দিন সরাসরিই জানালেন, ‘‘আমরাও মুখ্যমন্ত্রীর কাছে যাব। এই ব্যাপারে ওঁর মনোভাবও আমাদের জানা দরকার।’’ সিএবি-র একটি মহল থেকে দাবি করা হচ্ছে, নবান্ন থেকে হয়তো সিএবি প্রেসিডেন্ট পদে সৌরভের বিরুদ্ধে কোনও প্যানেল না জমা দেওয়ার ফতোয়া জারি হতে পারে। দেখার, শেষ পর্যন্ত সিএবি-র নির্বাচনে হস্তক্ষেপ করে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন