Sports News

টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে সিংহাসন হাতছাড়া জাডেজার

ব্যাটিং তালিকায় ভারতীয়দের হয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন চেতেশ্বর পূজারা। তিনি রয়েছেন চার নম্বরে। তাঁর পরেই ছ’নম্বরে রয়েছেন বিরাট কোহালি। লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানে একধাপ করে উঠে জায়গা করে নিয়েছেন ৯ ও ১০ নম্বরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭ ১৮:০৪
Share:

রবিচন্দ্রন অশ্বিন ও জাডেজা। —ফাইল চিত্র।

অনেকদিন ধরেই ভারতের দখলে ছিল টেস্ট বোলিংয়ের সেরা দুই স্থান। শুরু করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। শীর্ষে পৌঁছে দীর্ঘদিন ধরে রেখেছিলেন জায়গা। এর পর তাঁকে ছাঁপিয়ে যায় তাঁরই সতীর্থ রবীন্দ্র জাডেজা। অশ্বিন নেমে যান দ্বিতীয় স্থানে। এর পর দুই ভারতীয়ই রাজত্ব করেছেন টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে। দীর্ঘদিন শীর্ষস্থান ধরে রাখার পর জাডেজাকে নেমে যেতে হল দ্বিতীয় স্থানে। অশ্বিন ধরে রাখলেন তৃতীয় স্থান। দুই ভারতীয়কে ছাপিয়ে এ দিনই ৫০০ উইকেট নিয়ে সিংহাসনে বসলেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। বোলিংয়ের চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ ও অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড।

Advertisement

আরও পড়ুন

কোহালিদের জন্য বিমান কিনুক বোর্ড, দাবি কপিলের

Advertisement

একদিনের দলে ফিরলেন শামি, উমেশ

ব্যাটিং তালিকায় ভারতীয়দের হয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন চেতেশ্বর পূজারা। তিনি রয়েছেন চার নম্বরে। তাঁর পরেই ছ’নম্বরে রয়েছেন বিরাট কোহালি। লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানে একধাপ করে উঠে জায়গা করে নিয়েছেন ৯ ও ১০ নম্বরে। ব্যাটিংয়ে শীর্ষে থেকে গেলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট। তৃতীয় নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। পাঁচে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থেকে গেলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ভারতের বোলিং জুটি রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন এখানে থেকে গিয়েছেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে। চার ও পাঁচে ইংল্যান্ডের বেন স্টোকস ও মইন আলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন