Sreesanth

সাত বছর পর বল হাতে ২২ গজে প্রত্যাবর্তন হতে চলেছে শ্রীসন্থের

৩৭ বছরের শ্রীসন্থের এটাই একমাত্র সুযোগ ঘরোয়া টুর্নামেন্টে রাজ্যের টিমে প্রত্যাবর্তনের।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২০ ১৯:২৯
Share:

ফের মাঠে নামছেন শ্রীসন্থ। ছবি: এএফপি

নির্বাসন উঠে যাওয়ার পর ২২ গজে প্রথম কোনও টুর্নামেন্টে নামছেন শ্রীসন্থ। কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেসিএ)-এর প্রথম টি-২০ টুর্নামেন্টে বল হাতে দেখা যাবে তাঁকে। কেসিএ প্রেসিডেন্টস কাপ শুরু হওয়ার কথা ১৭ ডিসেম্বর থেকে। তবে এই টুর্নামেন্ট এখনও সরকারি ছাড়পত্র পায়নি। ওয়াকিবহাল মহলের ধারণা, সেই ছাড়পত্র শীঘ্রই মিলবে। কোনও প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে এই প্রথম নামছেন শ্রীসন্থ। ২০১৩ সালের মে মাসে তিনি শেষ কোনও প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলেছিলেন।

২০১৩ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে শাস্তি পাওয়ার পর শ্রীসন্থ এই প্রথম কোনও প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে নামতে চলেছেন তিনি। ৩৭ বছরের শ্রীসন্থের এটাই একমাত্র সুযোগ ঘরোয়া টুর্নামেন্টে রাজ্যের টিমে প্রত্যাবর্তনের।

২০১৯ সালে শ্রীসন্থের আজীবন নির্বাসন কমে ৭ বছর করা হয়েছিল। চলতি বছরের সেপ্টেম্বরে নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে। তার পরই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চাইছেন মরিয়া শ্রীসন্থ। কেরলের কোচ টিনু ইয়োহানন সম্প্রতি বলেন, ‘‘শ্রীসন্থ রাজ্য টিমে ফিরতেই পারে। কিন্তু তা নির্ভর করছে ওর ফর্ম ও ফিটনেসের উপর।’’

Advertisement

আরও পড়ুন: কোহালিকে সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার বললেন অজি অধিনায়ক

চলতি বছরের গোড়ার দিক থেকে কেরলের অনূর্ধ্ব ২৩ দলের সঙ্গে অনুশীলন করছেন শ্রীসন্থ। ভারতের ঘরোয়া লিগের সূচি এখনও তৈরি করেনি বোর্ড। তার কারণ বর্তমান কোভিড পরিস্থিতি। এখন তাঁর সামনে রাজ্য টিমে ঢুকতে কেরল ক্রিকেট বোর্ডের এই টুর্নামেন্টই বড় ভরসা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন