Sports News

২০১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জন শ্রীলঙ্কার

১৯৯৬-এর বিশ্বকাপ চ্যাম্পিয়নরা আট নম্বর দল হিসেবে জায়গা করে নিল বিশ্বকাপে। এ ছাড়া বাকি সাত দল অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭ ১৪:৫২
Share:

শ্রীলঙ্কা ক্রিকেট টিম।—ফাইল চিত্র।

অপ্রত্যাশিত ভাবেই ২০১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল শ্রীলঙ্কা। এর পিছনে অবশ্যই ভূমিকা রেখে গেল ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কা যখন ভারতের কাছে সিরিজে হেরে বিশ্বকাপের রাস্তা কঠিন করে ফেলেছিল তখন একটাই হিসেবের উপর দাঁড়িয়েছিল সবটা। হারতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের কাছে হারের সঙ্গেই শ্রীলঙ্কা ক্রিকেটে শুরু হয়ে গেল উৎসব। আইসিসি প্রেস রিলিজ দিয়ে সে তথ্যের সত্যতাও জানিয়ে দিল।

Advertisement

আরও পড়ুন

বৃষ্টিতে হয়তো ভাগ্য বদল চহালদের

Advertisement

বৃষ্টিতে ভাসল ইডেন, চায়নাম্যান মহড়া ইন্ডোরে

৩০ সেপ্টেম্বর ২০১৭কে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার শেষ দিন হিসেবে ধার্য্য করা হয়েছে। এখন যা অবস্থা শ্রীলঙ্কাকে ছাপিয়ে যেতে পারবে না ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার পয়েন্ট ৮৬। ১৯৯৬-এর বিশ্বকাপ চ্যাম্পিয়নরা আট নম্বর দল হিসেবে জায়গা করে নিল বিশ্বকাপে। এ ছাড়া বাকি সাত দল অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কা অধিনায়ক উপুল থরাঙ্গা এই সাফল্যের পর বলেন, ‘‘এটা কারও অজানা নয় যে আমরা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছ। কিন্তু আমি আমাদের প্যৈনদের ধন্যবাদ জানাতে চাই যারা আমাদের উপর আস্থা রেখেছিল।’’

এই বিশ্বকাপই শ্রীলঙ্কা ক্রিকেটকে তাদের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে দেবে বলে বিশ্বাস থরঙ্গার। বিশ্বকাপের পরিকল্পনা ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন তাঁরা। ওয়েস্ট ইন্ডিজকে এ বার কোয়ালিফাইং পর্বে খেলতে হবে। আফগানিস্তান, জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ড খেলবে ২০১৮ বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন