সিরিজে ফিরতে মরিয়া শ্রীলঙ্কা

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কটকে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে একতরফা জয় পেয়েছে ভারত। যে ম্যাচে আবার পুরনো ফর্মে দেখা গিয়েছে মহেন্দ্র সিংহ ধোনিকেও। ওপেন করতে নেমে রান পেয়েছেন কে এল রাহুলও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ০৪:৪৬
Share:

কটকে শুরু থেকেই শিশিরের প্রভাব পড়েছিল টি-টোয়েন্টি ম্যাচে। ইনদওরে আজ, শুক্রবার, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শিশির প্রথম থেকে হয়তো প্রভাব ফেলবে না, কিন্তু তা সত্ত্বেও টস জিতলে আগে ফিল্ডিং নেওয়ার কথাই বলছেন হোলকার স্টেডিয়ামের কিউরেটর সমন্দর সিংহ চৌহান। ইনদওরে বৃহস্পতিবার তিনি বলেছেন, ‘‘গত কাল আকাশ মেঘলা ছিল। ম্যাচের দিনও মেঘলা থাকার কথা। সে রকম হলে শিশির রাত সাড়ে সাতটা, পৌনে আটটার আগে পড়বে না। আমার মনে হয়, প্রথম দশ ওভারে কোনও সমস্যা হবে না। তবু বলব, প্রথমে ফিল্ডিং নেওয়াটাই ঠিক কাজ হবে।’’ পাশাপাশি তিনি জানিয়ে দিচ্ছেন, শিশির সামলাতে মাঠে বিশেষ কেমিক্যালও ছড়ানো হবে।

Advertisement

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কটকে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে একতরফা জয় পেয়েছে ভারত। যে ম্যাচে আবার পুরনো ফর্মে দেখা গিয়েছে মহেন্দ্র সিংহ ধোনিকেও। ওপেন করতে নেমে রান পেয়েছেন কে এল রাহুলও। এর পর দুই ভারতীয় রিস্ট স্পিনার— যুজবেন্দ্র চহাল এবং কুলদীপ যাদবের সামনে অসহায় আত্মসমর্পণ করেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা।

যা নিয়ে শ্রীলঙ্কার ওপেনার উপুল তরঙ্গা বলেছেন, ‘‘আমাদের লড়াকু মনোভাব দেখাতে হবে সিরিজের বাকি ম্যাচগুলোয়।’’ বুধবার কটক ম্যাচের পরে তরঙ্গা বলেন, ‘‘আমরা যে ভাবে ব্যাট করছি, তাতে আমি অবশ্যই হতাশ। আমদের কুড়ি ওভার অন্তত খেলতেই হবে।’’

Advertisement

বুধবার ভারতের কাছে ৯৩ রানে হারতে হয়েছে শ্রীলঙ্কাকে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের কাছে শ্রীলঙ্কার সবচেয়ে বড় হার। তরঙ্গা বলছেন, ‘‘কুড়ি ওভারও খেলতে না পেরে সত্যিই খুব হতাশ লাগছে। একটা দল হারতেই পারে। কিন্তু লড়াই তো করতে হবে। বিপক্ষের স্কোরের কাছাকাছি তো যেতে হবে। সেটাই আমরা পারিনি।’’

প্রশ্ন করা হয়, আপনারা কি সিনিয়র ক্রিকেটারদের অভাব টের পাচ্ছেন? যার জবাবে, শ্রীলঙ্কার ওপেনার বলেন, ‘‘এই মুহূর্তে এটাই আমাদের সেরা দল।’’ শুক্রবারের ম্যাচ জিততে না পারলে ওয়ান ডে-র মতো টি-টোয়েন্টি সিরিজও হারতে হবে শ্রীলঙ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন