রশিদদের দাপটে বিদায় শ্রীলঙ্কার

সোমবার আফগানিস্তানের কাছেও হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিল শ্রীলঙ্কা। তারা হারল ৯১ রানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪২
Share:

উচ্ছ্বাস: কুশল মেন্ডিসের উইকেট নিয়ে রশিদ। এএফপি

দুঃসময় চলছে শ্রীলঙ্কা ক্রিকেটে। এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারতে হয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউসের দলকে। সেই হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারলেন না দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা।

Advertisement

সোমবার আফগানিস্তানের কাছেও হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিল শ্রীলঙ্কা। তারা হারল ৯১ রানে। এ দিন টসে জিতে ব্যাটিং নিয়েছিল আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে তাদের ইনিংস শেষ হয় ২৪৯ রানে। নয় ওভার বল করে ৫৫ রানে পাঁচ উইকেট নেন শ্রীলঙ্কার বোলার থিসারা পেরেরা। আফগানিস্তানের হয়ে ৯০ বলে ৭২ রান করেন রহমত শাহ। ম্যাচের সেরাও তিনি।

জবাবে শ্রীলঙ্কা শুরুটা ভাল করলেও রশিদ খান ও মুজিব উর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। পঞ্চাশ রানের ব্যবধানে শেষ ছয় উইকেট হারায় শ্রীলঙ্কা। ৪১.২ ওভারে ১৫৮ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। দলের সর্বোচ্চ রান উপুল থরঙ্গার (৩৬)। আফগানদের হয়ে দুই উইকেট করে নিয়েছেন মুজিব উর রহমান, গুলবাদিন নইব, মহম্মদ নবি ও রশিদ খান।

Advertisement

পর পর দুই ম্যাচ হেরে বিদায় নেওয়ায় শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস বলছেন, ‘‘পুরো দলটাই ব্যর্থ হয়েছে এই প্রতিযোগিতায়। প্রথম ম্যাচেও বাংলাদেশের বিরুদ্ধে খুব কম রানে আউট হয়ে গিয়েছিলাম আমরা। বোলিং ও ফিল্ডিং ভাল হলেও ব্যাটিং ব্যর্থতার জন্যই এই হার। দুই ম্যাচেই ১৫০-এর বেশি রান করতে পারেনি ব্যাটসম্যানরা। চাপের মুখে লড়তে পারেনি দল।’’

অন্য দিকে বিজয়ী অধিনায়ক আসগর আফগান বলছেন, ‘‘ব্যাটসম্যানদের যে দায়িত্ব দেওয়া হয়েছিল সেই কাজ তাঁরা প্রত্যেকেই পালন করেছেন। ফিল্ডিংও দারুণ করেছে ছেলেরা। জয়ের এই ধারাটা ধরে রাখতে হবে বাকি প্রতিযোগিতাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন